শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে কাদের

বিদেশি সহযোগিতা না পেয়ে বিএনপি নেতারা অসুস্থ হয়ে পড়েছেন

নিজস্ব প্রতিবেদক

বিদেশি সহযোগিতা না পেয়ে বিএনপি নেতারা অসুস্থ হয়ে পড়েছেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ভেবেছিল বিদেশিরা তাদের সহযোগিতায় এগিয়ে আসবে। কিন্তু শেষ পর্যন্ত সেটি না হওয়ায় দলটির নেতা-কর্মীরা এখন অসুস্থ হয়ে পড়েছেন। কর্মীদের চাঙা রাখতে গিয়ে দলটির নেতারাও এখন উল্টাপাল্টা বকছেন।

গতকাল  বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার সব ক্ষেত্রে অত্যন্ত সক্রিয়। এ জন্যই বিভিন্ন দেশ থেকে অভিনন্দন বার্তা এসেছে এবং আমাদের সঙ্গে একসঙ্গে কাজের আগ্রহ দেখিয়েছে। এসব দেখে বিএনপির অন্তর্দহন শুরু হয়েছে। তিনি বলেন, বিএনপিই প্রথম রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দিয়েছিল। তাহলে এখন তারা বিরোধিতা করছে কেন। আমরা মানবিক কারণে ক-বছর আগে রোহিঙ্গাদের ঢুকতে দিয়েছি। কিন্তু এবার আর কোনোভাবেই উদারতা দেখাতে পারব না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মিয়ানমার সীমান্তে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। সীমান্ত উদারভাবে খুলে দেওয়ার সুযোগ নেই। দেশটি থেকে যারা এসেছে তাদের ফিরিয়ে নিতেই হবে। বিকল্প কোনো পথ নেই। সীমান্তের শঙ্কা নিয়ে জাতিসংঘে চিঠি দেবে পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতও এ বিষয়ে চিন্তিত। কারণ, তাদের দেশেও মিয়ানমারের নাগরিকরা প্রবেশ করছে।

সর্বশেষ খবর