শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

চালের বাজারে সুখবর নেই, চড়া দামে বিক্রি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে চালের বাজারে সুখবর নেই। আমনের ভরা মৌসুম হলেও চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের চাল। গতকাল খুচরা বাজারে প্রতি কেজি মিনিকেট ৬৮ টাকা, ২৮ বালাম ৫৫ টাকা, বুলেট (মোটা) চাল ৫০ টাকা, স্বর্ণা চাল ৫২ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।                                                 

নগরীর ফরিয়াপট্টির খুচরা চাল বিক্রেতা তপন পাল জানান, গত ১৫ দিন ধরে বরিশালে চালের বাজার স্থিতিশীল রয়েছে। তারা আড়ত থেকে যে দামে চাল কেনেন তার সঙ্গে সামান্য লাভ রেখে বিক্রি করেন।

ক্রেতারা জানান, এখন আমনের ভরা মৌসুম। কৃষকের গোলায় ধান। এ সময়ে চালের দাম আরও নিম্নমুখী হওয়ার কথা। কিন্তু বাজারে কারসাজি করে চালের দাম বাড়ানো হয়েছে। চালের দাম কমানোর জন্য তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

ফরিয়াপট্টির আড়তদার রানা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. রানা বলেন, গতকাল ফরিয়াপট্টির সব আড়ত বন্ধ ছিল। সব শেষ বৃহস্পতিবার পাইকারি বাজারে প্রতি কেজি মিনিকেট ৬৪ টাকা, ২৮ বালাম ৫০ থেকে ৫২ টাকা এবং বুলেট চাল প্রতি কেজি ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হয়েছে। পাইকারি বাজার থেকে চাল কিনে নিয়ে খুচরা বিক্রেতারা কেজিপ্রতি ৫ টাকা লাভে বিক্রি করেন। এ কারণে ভোক্তা পর্যায়ে চালের দাম বেশি।

মো. রানা বলেন, বরিশালের পাইকারি চালের বাজার গত ১৫ দিনেরও বেশি সময় ধরে স্থিতিশীল রয়েছে। বাজার স্থিতিশীল থাকাই চালের বাজারে একটি সুখবর বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর