মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

কবরস্থানে জায়গা দখলে বাধা দেওয়ায় হামলা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়ায় কবরস্থানের জায়গা দখল করতে না দেওয়ায় এক প্রবাসী পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে। ঘটনাটি জেলার বরুড়া উপজেলার আড্ডা ইউনিয়নের বেজিমারা গ্রামের। গতকাল এসব অভিযোগ করেন প্রবাসী মো. জাকারিয়ার মা ছালমা বেগম ও বাবা মোশারফ হোসেন।

মোশারফ হোসেন জানান, তার পূর্বপুরুষরা বেজিমারা জামে মসজিদের জন্য জমি দান করেন। পাশে আরও জমি রেখে যান কবরস্থানের জন্য। কয়েক বছর আগে মোশারফের কাছে পার্শ্ববর্তী বাড়ির একটি পক্ষ রাস্তার জন্য জমি চায়। তিনি অস্বীকৃতি জানালে মসজিদ কমিটি থেকে ওই জায়গা ঈদগাহ মাঠের জন্য চায়। এই জমি মূলত দখল করতে তারা পাঁয়তারা করছে। এর জের ধরে ৫ ফেব্রুয়ারি মোশারফ, তার স্ত্রী ও তার মেয়ের ওপর হামলা করে স্থানীয় জামাল, দিদার, বাঁধন, বোরহান, হাবিব, মহিন ও নাসির। মোশারফ ও তার স্ত্রী হাসপাতালে গেলে পুনরায় তার বড় মেয়ে, তার স্বামী ও ছোট মেয়ের ওপর হামলা করে মুখোশ পরা দুর্বৃত্তরা। স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিলে তাদের পুলিশ উদ্ধার করে। এ ঘটনায় আদালতে একটি মামলা করা হয়েছে। মোশারফের স্ত্রী ছালমা বেগম বলেন, জমি বিক্রি করব না, জোর করে জমি নিতে হামলা করেছে। আমার মাথায় ১৭টি সেলাই লেগেছে। তিনি আরও বলেন, মসজিদের পশ্চিম পাশে মসজিদের ইমাম সাহেবের বড় জায়গা আছে। সেটা নিয়ে তাকে অন্য কোথাও জায়গা দিতে পারে। তারা মসজিদের সামনে আমাদের কবরস্থানের জায়গাটা সংরক্ষণের দেয়ালও করতে দিচ্ছে না।

মসজিদ কমিটির সভাপতি মফিজ মিয়া বলেন আমরা মসজিদের জন্য জায়গা চেয়েছি। কিন্তু আমরা তাকে জোর করিনি। দেয়াল করার সময় নিষেধ করেছি। দেয়াল না করলে মসজিদের সৌন্দর্য ঠিক থাকে তাই। হামলার বিষয়টি দুঃখজনক। বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দীন চৌধুরী বলেন, পুলিশ ৯৯৯ নম্বরে কল পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের হয়েছে। অপরদিকে তাদের বিরুদ্ধেও একটি পক্ষ অভিযোগ করেছে। আমরা দুটিই তদন্ত করছি। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর