শিরোনাম
বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দরপতনে শেয়ারবাজারে সূচক কমেছে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের তৃতীয় দিনে শেয়ারবাজারে বড় দরপতন হয়েছে। ব্যাংক, বিমা ও আর্থিক প্রতিষ্ঠানসহ সব খাতের বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে। কমেছে প্রধান মূল্যসূচক। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) অধিকাংশ প্রতিষ্ঠানের দাম কমেছে।

দিনের লেনদেন শেষে ডিএসইতে দাম বেড়েছে ৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। দাম কমেছে ২৯৫টির। আর ৩৯টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩৯৪ পয়েন্টে নেমে গেছে। ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৬৪৬ কোটি ৪১ লাখ টাকা।

আগের কার্যদিবসে লেনদেন হয় ১ হাজার ৬৯৩ কোটি ১৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৪৬ কোটি ৭৩ লাখ টাকা। লেনদেনে শীর্ষে ছিল বেস্ট হোল্ডিংয়ের শেয়ার। কোম্পানিটির ৯৯ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ওরিয়ন ইনফিউশনের ৬৫ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ওরিয়ন ফার্মা। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৬১ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৮১টির দাম বেড়েছে। দাম কমেছে ১৭৫টির এবং ৩০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৪ কোটি ৯২ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪০ কোটি ২৮ লাখ টাকা।

সর্বশেষ খবর