সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন

জামিন পেলেন মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) দায়ের করা মামলায় চট্টগ্রাম-১০ আসনের এমপি মহিউদ্দিন বাচ্চুকে জামিন দিয়েছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালত গতকাল এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার একই আদালত এই মামলার শুনানিতে অনুপস্থিত থাকায় বাচ্চুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। জানা গেছে, গত ২২ ডিসেম্বর নির্বাচনি প্রচার চলাকালীন চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ১ হাজার টাকা করে এবং মাদানি মসজিদে ১ লাখ টাকা অনুদানের চেক দেন নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। যা তিনি জুমার খুতবার আগে মুসল্লিদের অবহিত করেন। একইভাবে ২৪ ডিসেম্বর লালখান বাজারে প্রধান নির্বাচনি কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেন বলে অভিযোগ ওঠে। পরে নির্বাচনি অনুসন্ধান কমিটি ২১টি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণের সত্যতা পেলে ৪ জানুয়ারি ইসির পক্ষ থেকে মামলা করার নির্দেশ দেওয়া হয়। গত ১৬ জানুয়ারি ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে বাচ্চুর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের মামলা করেন।

বাচ্চুর আইনজীবী ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল জানান, মহিউদ্দিন বাচ্চু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। জামিনযোগ্য ধারার মামলা হওয়ায় আদালত শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে ফুলকপি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনজুর আলমকে প্রায় ২০ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হন নৌকা প্রতীকের মহিউদ্দিন বাচ্চু।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর