বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
শিশুবক্তাকে আটকের গুজব

পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ, ফাঁড়ি ভাঙচুর

সুনামগঞ্জ প্রতিনিধি

আলোচিত ‘শিশুবক্তা’ মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসিরুল কোরআন মাহফিলে যাওয়ার পথে আটক করা হয়েছে-এমন সংবাদে ফাঁড়িতে হামলা চালিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় মুসল্লিরা। সোমবার রাত সাড়ে ১২টার দিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২১ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। সংঘর্ষে সালাউদ্দিন ও ওসমান নামে দুই পুলিশ সদস্য ও এক মাদরাসা ছাত্র আহত হয়েছেন। চারজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ বলেছে, রফিকুল ইসলাম মাদানীকে আটকের গুজব ছড়িয়ে বিশৃঙ্খলার চেষ্টা করা হয়েছে। মূলত তিনি মাহফিল এলাকায় আসেননি।

আয়োজকদের দাবি, মাদানীকে মাহফিলে আসার পথে পুলিশ বাধা দেওয়ায় তিনি বক্তব্য দিতে পারেননি। স্থানীয় সূত্রে জানা যায়, বাদাঘাট বাজার সংলগ্ন বাদাঘাট আলিয়া মাদরাসা মাঠে হিলফুল ফজল পরিষদ ১৯ ও ২০ ফেব্রুয়ারি তাফসির মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি করা হয় শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানিকে। মাহফিলে অন্য বক্তাদের বয়ান শেষে রাত সাড়ে ১২টার দিকে তিনি মঞ্চে আসতে চাইলে অনুমতি না থাকায় পুলিশ রাস্তায় বাধা দেয়। এ সময় মাদানিকে আটক করে বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে-এমন গুজব ছড়িয়ে পড়ে মাহফিলে। এতে মুসল্লিরা উত্তেজিত হয়ে মিছিল নিয়ে ফাঁড়ি ঘেরাও, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর চালায়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। রাবার বুলেট, কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বাদাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নাজমুল ইসলাম জানান, রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়েছে বলে মুসল্লিদের মাঝে গুজব ছড়িয়ে পড়লে শত শত মানুষ পুলিশ ফাঁড়ির চারপাশে জড়ো হয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, রফিবুল ইসলাম মাদানীকে পুলিশ আটক দূরের কথা তিনি ওই এলাকায়ই আসেননি। গুজব ছড়িয়ে ফাঁড়িতে হামলা করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলেছে।

সর্বশেষ খবর