শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

যাত্রীদের টার্গেট করে ছিনতাই চক্রের ১৪ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত মহাসড়কসহ বিভিন্ন অলিগলিতে ওত পেতে থাকে ছিনতাইকারীরা। দেশের বিভিন্ন জেলায় যাতায়াতকারী যাত্রীদের টার্গেট করে ছিনতাই করে তারা। টার্গেট করা ব্যক্তিকে অস্ত্রের মুখে জিম্মি করে সঙ্গে থাকা মোবাইল, টাকাসহ মূল্যবান সরঞ্জাম ছিনতাই করে নিয়ে যায়। রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের ১৪ জনকে ছিনতাইকারী গ্রেফতার করেছে পুলিশ। এদর মধ্যে একজন মাত্র তিন দিন আগে জেল থেকে জামিনে ছাড়া পেয়েছেন। গতকাল রাজধানীর ওয়ারীতে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসাইন। তিনি বলেন, গত বুধবার ডেমরা থেকে ছিনতাইয়ের সময় হাতেনাতে তিনজনকে গ্রেফতার করা হয়।

এরপর ওদের কাছ থেকে পাওয়া তথ্যে ওয়ারী ও গেন্ডারিয়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ১২ জন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। তাদের বয়স ১৫ থেকে ২০ বছর। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা ৬টি মোবাইল, দু’টি চাকু, একটি ব্লেড, জান্ডুবাম মলম ও ৫০ গ্রাম মরিচের গুঁড়া উদ্ধার করা হয়েছে। এদের প্রত্যেকের বিরুদ্ধে থানায় পাঁচটি থেকে ছয়টিরও বেশি মামলা রয়েছে। অভিযুক্তদের মধ্যে সুমন তিন দিন আগে জেল থেকে জামিন পেয়েছেন।

তিনি বলেন, যাত্রাবাড়ী থেকে দেশের ৪০টি জেলায় যাতায়াত করা হয়। ফলে দিনরাত ২৪ ঘণ্টা এই এলাকায় যানবাহন চলাচল করে। রাতের বেলা যখন বিভিন্ন জেলা থেকে সাধারণ মানুষ ঢাকায় এসে নামে অথবা ঢাকা থেকে যাওয়ার জন্য রাস্তায় বের হয়, তখন তারা অস্ত্রের মুখে ভয় দেখিয়ে ছিনতাই করে। তিনি আরো বলেন, ছিনতাই প্রতিরোধে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। এই টাস্কফোর্সটির তদারকি করেন ডিএমপি কমিশনার নিজেই। ফলে ঢাকায় প্রতিনিয়ত অভিযান চলছে। অনেকেই গ্রেফতার হয়। প্রতিদিন রাতে ওয়ারী বিভাগের ৩৬টি টিম অপরাধ নিয়ন্ত্রণে কাজ করে। ডিএমপির ক্রাইম বিভাগের নজরদারি টিম রয়েছে। অপরাধীদের নিয়মিত নজরদারিতে রাখা হচ্ছে। কিন্তু আদালত থেকে জামিন পেয়ে ছিনতাইকারীরা এলাকা পরিবর্তন করে ফেলে। তখন তাকে নজরদারিতে রাখা কষ্ট হয়ে যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর