সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

প্রতিটি ক্ষেত্রে সংযম প্রদর্শন করাই রমজানের আদর্শ : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রতিটি ক্ষেত্রে সংযম প্রদর্শন করাই রমজানের আদর্শ : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক আত্মশুদ্ধির মাসে দ্রব্যমূল্যসহ প্রতিটি ক্ষেত্রে সংযমের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, প্রতিক্ষেত্রে সংযম প্রদর্শন করাই রমজানের আদর্শ। আল্লাহর সন্তুষ্টি পাওয়ার জন্য যার যার অবস্থান থেকে প্রকৃত সংযম প্রদর্শন করে আত্মশুদ্ধি লাভে ব্রত হওয়ার আহ্বান জানান তিনি। গতকাল সকালে আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল দলীয় নেতা-কর্মী ও পৌর কাউন্সিলরদের সঙ্গে নিয়ে পৌর শহরের সড়ক বাজারে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মাঝে আইনমন্ত্রীর এই বিশেষ প্রচারপত্রটি বিতরণ করেছেন।

পবিত্র রমজান মাসে উপলক্ষে নিজ নির্বাচনি এলাকার জনগণের প্রতি বিশেষ আহ্বান জানান আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। সাহরি ও ইফতারের সময়সূচি সংকলিত একটি লিফলেটে ‘রমজানের বিশেষ আবেদন’ শিরোনামে রমজান মাসে জিনিসপত্রের সরবরাহ, সংকটের গুজব ছড়িয়ে মূল্যবৃদ্ধির প্রবণতা এবং অতিরিক্ত জিনিস ক্রয়ের ব্যাপারে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

আইনমন্ত্রীর প্রচারপত্রে লেখা আছে, ‘রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর পর্যাপ্ত সরবরাহ ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর যাতে কোনো ধরনের ঘাটতি বা সংকট না দেখা দেয়, এজন্য পর্যাপ্ত পরিমাণ পণ্যসামগ্রী সংগ্রহ করে যথাসময়ে আপনাদের হাতের নাগালে সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মন্ত্রী আরও লিখেছেন, ‘রোজা শুরুর পূর্ব মুহূর্তে আমাদের মধ্যে অনেকেই দ্রব্যমূল্য বৃদ্ধি কিংবা ঘাটতির আশঙ্কা করে, প্রয়োজনে অতিরিক্ত, প্রচুর পরিমাণ নিত্যপণ্যসামগ্রী একসঙ্গে ক্রয় করার প্রবণতা লক্ষ্য করা যায়। এই সুযোগে একশ্রেণির অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম ঘাটতি ও সংকটের গুজব ছড়িয়ে অযৌক্তিভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি করে দেয়। ফলে সাধারণ জনগণকে অনেক সময় কষ্ট ভোগ করতে হয়।

তিনি জানান, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ে সাধারণ মানুষের মাঝে একটা বিভ্রান্তি ছড়ায়। এসব থেকে উত্তরণে আইনমন্ত্রী সাধারণ মানুষের প্রতি বিশেষ আবেদন জানিয়েছেন। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি হাট-বাজার ও জনবহুল স্থানে লিফলেট বিতরণ করা হবে।

 

 

সর্বশেষ খবর