সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

অপচিকিৎসায় পঙ্গু হওয়ার পথে ডিবিসির রিপোর্টার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার দৌলতপুরে হোমিও চিকিৎসক ডা. জি এম এ খালেকের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগে গতকাল মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করেছেন ডিবিসি চ্যানেলের ডিজিটাল রিপোর্টার ইসমাইল হোসেন।

বিচারক সারওয়ার হোসেন অভিযোগ আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী মুহাম্মদ গাজী রাজু আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। রিপোর্টার ইসমাইল হোসেন জানান, পিঠ ও মাংশপেশির ব্যথা নিয়ে তিনি ২০২২ সালের ১৯ জুলাই ওই চিকিৎসকের বোরিক হোমিও ফার্মেসিতে যান। সেখানে তাকে অতিরিক্ত মাত্রায় স্টেরয়েডযুক্ত ওষুধ সেবন করতে দেওয়া হয়। টানা ছয় মাসের বেশি সময় ধরে স্টেরয়েড সেবনের ফলে বর্তমানে তার কোমরের দুটো জয়েন্ট নষ্ট হয়ে গেছে। অন্যের সহায়তা ছাড়া তিনি চলাফেরা করতে পারেন না। এ ছাড়া তার বাম পা আগের তুলনায় এক ইঞ্চি ছোট হয়ে গেছে। দ্রুত অপারেশন না করলে জয়েন্ট জোড়া লেগে টিউমার ও ক্যান্সারসহ আরও জটিল সমস্যা হতে পারে। 

ইসমাইল হোসেনের পিতা ইব্রাহিম হোসেন জানান, ইসমাইল অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা বলেছেন, কোমরের দুটো জয়েন্ট অপারেশন করে রিপ্লেসমেন্ট করতে ১৫ লাখ টাকার বেশি প্রয়োজন হবে। তিনি বলেন, হোমিও চিকিৎসকের অপচিকিৎসায় আমার ছেলে পঙ্গু হওয়ার পথে। তিনি এই ঘটনায় হোমিও চিকিৎসকের শাস্তি দাবি করেন।

তবে হোমিও চিকিৎসক জি এম এ খালেক জানান, ৭-৮ মাস আগের ঘটনায় আমাকে দোষ দেওয়া হচ্ছে। পিঠ ও মাংশপেশির ব্যথায় তাকে হোমিও ওষুধের পাশাপাশি কিছু ইউনানি ওষুধ দেওয়া হয়েছিল। তাতে পার্শ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা নেই।

 

 

সর্বশেষ খবর