সোমবার, ৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

প্রখ্যাত আলেম লুৎফর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রখ্যাত আলেম লুৎফর রহমান আর নেই

প্রখ্যাত আলেম ও বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা লুৎফর রহমান আর নেই। গতকাল দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি

ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার গণমাধ্যমকে বলেন, ‘দুপুর ২টা ৫৪ মিনিটে আমার বাবা ইন্তেকাল করেন। এর আগে গত ১৬ ফেব্রুয়ারি রাতে তার ব্রেনের অপারেশন করা হয়। এরপর আর জ্ঞান ফেরেনি।’ আজ সকাল ৮টায় রামগঞ্জের নাগেরহাট ইমামগঞ্জ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ ইসলামী বক্তা ব্যক্তিজীবনে ৫ মেয়ে ও ২ ছেলের জনক।

মাওলানা লুৎফর রহমান কর্মজীবনে রাজখালী আলিয়া মাদরাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনি এলাকায় প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

 

সর্বশেষ খবর