শুক্রবার, ৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রমজানে মজুতদারি ঠেকাতে সিআইডির ১২ টিম

নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবৈধ মজুতদারি ও বাজার কারসাজিকারীদের বিরুদ্ধে মাঠে নেমেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির প্রধান ও অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। তিনি বলেন, আমরা ১২টি টিম গঠন করেছি। কেউ যাতে মূল্যবৃদ্ধি করতে না পারেন সেটাই তাদের কাজ। যেসব ব্যবসায়ী মজুতদারি, কালোবাজারি করছেন তাদের নজরদারিতে ধরা পড়লে, তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। তারা মাঠে কাজ করছে, নজরদারি চালাচ্ছে। যারা ইচ্ছাকৃত নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির পাঁয়তারা করছে, তাদের ওপর বিশেষ নজরদারি থাকছে।

বেইলি রোডে আগুনের কারণ জানা যাবে দু-এক দিনে : সংবাদ সম্মেলনে সিআইডি প্রধান আরও জানান, রাজধানীর বেইলি রোডে যখন ভয়াবহ আগুনের ঘটনা ঘটে, ফায়ার সার্ভিস যখন সব কাজ শেষ করে, আগুন নেভায়, তখন সিআইডির একাধিক টিম সেখানে কাজ করে। সিআইডির ফরেনসিক টিম, ডিএনএ টিম ও কেমিক্যাল টিম কাজ করেছে। গ্রিন কোজি কটেজ ভবন থেকে ১৫টির বেশি আলামত সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। দু-এক দিনের মধ্যেই প্রতিবেদন পাওয়া যাবে।

জানা যাবে আগুনের নেপথ্যে কী। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাতের সম্ভাবনাই বেশি। কেমিক্যাল আলামতও পরীক্ষা করা হচ্ছে। সেখানে বিস্ফোরক জাতীয় কিছু ছিল কি না, তা পরীক্ষা করা হচ্ছে। গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর