শনিবার, ৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

জুয়েলারি শিল্পের উন্নয়নে নারী উদ্যোক্তারা পাশে চান সরকারকে

নিজস্ব প্রতিবেদক

জুয়েলারি শিল্পের উন্নয়নে নারী উদ্যোক্তারা পাশে চান সরকারকে

স্বাধীনতার এই মাসে জুয়েলারি শিল্পে নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে হবে। এমন দাবি করেন জুয়েলারি শিল্পের সঙ্গে সম্পৃক্ত নারী উদ্যোক্তারা। এজন্য দরকার সরকারের নীতিসহায়তাসহ সরকারি পর্যায়ে প্রশিক্ষণ ইনস্টিটিউট। বাজুস আশা করে জুয়েলারি শিল্পে দিন দিন নারী উদ্যোক্তার সংখ্যা বৃদ্ধি পাবে। এ খাতে উদ্যোক্তা বাড়াতে নারীদের প্রশিক্ষণের আহ্বান জানানো হয়।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের বাজুস কার্যালয়ে আয়োজন করা হয় ‘জুয়েলারি শিল্পের উন্নয়নে নারী উদ্যোক্তাদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন            ফরিদা হোসেন, চেয়ারম্যান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন উইমেন অ্যাফেয়ার্স।

এ সময় বক্তারা বলেন, নারীদের প্রতি সব ধরনের নির্যাতন বন্ধ করতে হবে। সমঅধিকার নিশ্চিত করতে হবে। আর এজন্য পুরুষদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ ও জাতির উন্নয়নে কাজ করতে হবে নারীদের। বাজুসের এই খাতে সমতা নেই। পর্যায়ক্রমে এই সমতা বাস্তবায়ন করতে হবে। নারীদের আগ্রহী করে তুলতে হবে। নারীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ  তৈরি করতে হবে। বাজুসের সাবেক সভাপতি ডা. দিলিপ কুমার রায় বলেন, দেশকে এগিয়ে নিতে হলে নারী-পুরুষ একসঙ্গে কাজ করতে হবে। নারীকে উৎসাহ দিতে হবে কাজে এবং সুন্দর করতে হবে কর্মপরিবেশ। তাহলেই এগিয়ে যাবে নারী, এগিয়ে যাবে দেশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর