সোমবার, ১১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কারামুক্ত বিএনপি নেতা মেজর হাফিজ

নিজস্ব প্রতিবেদক

পাঁচ দিন কারাগারে থাকার পর মুক্তি পেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। গতকাল সন্ধ্যা ৭টায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। এর আগে গতকাল বিচারিক আদালতে রাজধানীর গুলশান থানার নাশকতা মামলায় জামিন পান হাফিজ উদ্দিন আহমেদ। গত মঙ্গলবার মেজর (অব.) হাফিজ এ মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

রাজধানীর গুলশান থানার নাশকতা মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ। গতকাল বিচারিক আদালতে জামিন পান তিনি। গত মঙ্গলবার মেজর (অব.) হাফিজ এ মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

এর আগে গত ১৪ ডিসেম্বর হাঁটুর চিকিৎসার জন্য ভারত যান তিনি। চিকিৎসাধীন থাকাবস্থায় গত ২৮ ডিসেম্বর আদালত তার ২১ মাসের কারাদন্ড দেন। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড দেন। পরে গত ৩ মার্চ ভারতে চিকিৎসা শেষে দেশে ফেরেন তিনি। মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ৪ জুন গুলশান থানাধীন মহাখালী ওয়্যারলেস গেট পানির ট্যাঙ্কির সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা দেন এবং তাদের আক্রমণ করেন। রাস্তার চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর