সোমবার, ১১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রোজায় মানুষকে জিম্মি করে কেউ রেহাই পাবে না : নানক

নিজস্ব প্রতিবেদক

রোজায় মানুষকে জিম্মি করে কেউ রেহাই পাবে না : নানক

রমজানে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। গতকাল রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন। মন্ত্রী বলেন, আমাদের দেশে মানুষের মানবিকতা, নৈতিকতা পাল্টে গেছে। রমজানে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। আমার দেশের ব্যবসায়ীরা রমজানে মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয়। এদের উদ্দেশে আমি সতর্কবাণী উচ্চারণ করছি-বাজার কারসাজি করলে কেউ রেহাই পাবেন না। জাহাঙ্গীর কবির নানক বলেন, বাজার সম্পর্কে আমার ধারণা হয়েছে। কুমিল্লা নিমসার বাজার থেকে আমরা যখন ১০ টাকা দিয়ে কৃষকের কাছ থেকে একটি ফুলকপি কিনি; সেটি যখন কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেটে আসে তখন ৫০ টাকা হয়ে যায়।

কৃষক পেল ১০ টাকা আর বিক্রি হলো ৫০ টাকা! মাঝখানে যে শুভংকরের ফাঁকি, মাঝখানে যে বিরাট ব্যবধান এটি আশ্চর্যজনক ব্যবধান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, আমাদের জনগণ দীর্ঘদিন পর্যন্ত ক্ষমতায় রেখেছে। প্রধানমন্ত্রী বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন। বারবার কঠিন বার্তা দিচ্ছেন। অন্য সংসদ সদস্যদের কাছে অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, যে জনগণ ১৫ বছর আমাদের ক্ষমতায় রেখেছে, সেই জনগণের জন্য আমাদের একটি মাস পরিশ্রম করে দেখাতে হবে যে, আমরা জনগণের জন্য, জনগণ আমাদের জন্য।

‘আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের এমন বক্তব্যের জবাবে নানক বলেন, এ কথা শুনতে শুনতে আমাদের কান ঝালাপালা হয়ে গেছে। সাধারণ মানুষের কাছে এটি পরিণত হয়েছে একটি হাস্যকর কথায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর