সোমবার, ১১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

চার রেস্টুরেন্ট সিলগালা জরিমানা ৮ লাখ টাকা

রাজউকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা ও নারায়ণগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ অভিযানে উত্তরায় চারটি রেস্টুরেন্টকে সিলগালা ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে নারায়ণগঞ্জে ছয়টি রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা এবং জননিরাপত্তা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে সাত দিনের সময় বেঁধে দেওয়া হয়। গতকাল সকালে পৃথক এ অভিযান পরিচালনা করে সংস্থাটি।

উত্তরায় অভিযান পরিচালনা করেন রাজউক জোন-২/১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান। এ সময় খাজানা রেস্টুরেন্ট, ম্যাডল্যান্ড চায়না, ঢাকা রিজেন্সি হোটেল ও দ্য হোয়াইট হল বাফেট অ্যান্ড রেস্টুরেন্টকে সিলগালা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, কয়েকটি ভবনে অভিযান পরিচালনার সময় ভবন মালিকরা রাজউকের অনুমোদিত নকশা দেখাতে ব্যর্থ হন। তাদের কাছ থেকে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার নেওয়া হয়েছে। এ ছাড়াও প্যারাডাইস ভবনের ১৪ তলা ভবনের ছয় তলা পর্যন্ত কমার্শিয়াল থাকলেও বাকি তলাগুলো আবাসিক। কিন্তু প্যারাডাইস ভবনের মালিক সাত তলা থেকে বাকি তলাগুলো বাণিজ্যিকভাবে ভাড়া দিয়ে আসছেন। এজন্য প্যারাডাইস ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে ওই ভবনে থাকা দা হোয়াইট হল বাফেট অ্যান্ড রেস্টুরেন্টকে সিলগালা করা হয়।

অভিযানে ছিলেন রাজউক জোন-২/১ এর অথরাইজড অফিসার প্রকৌশলী পলাশ সিকদার, সহকারী অথরাইজড অফিসার সাবা তাসনিম, প্রধান ইমারত পরিদর্শক ফজলুল হক প্রমুখ। এদিকে নারায়ণগঞ্জের বালুর মাঠ এলাকায় আবাসিক ভবনে গড়ে ওঠা রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে রাজউক। অভিযানে ছয়টি রেস্তোরাঁকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জননিরাপত্তা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে সাত দিনের সময় বেঁধে দেওয়া হয়। রেস্টুরেন্টগুলো হলো- দ্য ডাইনিং লাউঞ্জ, ক্র্যাশ স্টেশন, ক্রাউন বাফেট, স্টার লাউঞ্জ, সুলতান’স ডাইন এবং স্ম্যাক।

গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রাউজকের ৮ নম্বর জোনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন, পরিদর্শক শফিউল্লাসহ অন্যান্য কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অভিযান শেষে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম জানান, ভবনে জরুরি বহির্গমন ব্যবস্থা না থাকায় ছয়টি প্রতিষ্ঠানকে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রাজউকের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর