মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

চিরনিদ্রায় শায়িত ইহসানুল করিম

নিজস্ব প্রতিবেদক

চিরনিদ্রায় শায়িত ইহসানুল করিম

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের লাশ গতকাল জাতীয় প্রেস ক্লাবে নিয়ে আসলে গার্ড অব অনার প্রদান করা হয় -বাংলাদেশ প্রতিদিন

রাজনৈতিক নেতা, সহকর্মী ও বিভিন্ন পেশাজীবীর হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব, বিশিষ্ট সাংবাদিক ইহসানুল করিম হেলাল। গতকাল বাদ জোহর বনানী কবরস্থানের মসজিদের সামনে তৃতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এর আগে সকালে এলেনবাড়ী জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। চার দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারের এই সাংবাদিককে সকাল সাড়ে ১০টায় নেওয়া হয় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। বেলা ১১টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। এ সময় শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এর আগে সকালে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিমকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার দেওয়া হয়। জানাজার আগে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি, সাধারণ সম্পাদক শ্যামল দত্তসহ সাংবাদিক সংগঠনের নেতারা এবং পরিবারের সদস্যরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। জাতীয় প্রেস ক্লাবে জানাজায় অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম এমপি, সাজ্জাদুল হাসান এমপি, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মরতুজা আহমেদ, প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব ও বাসসের এমডি আবুল কালাম আজাদ, ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমেদ, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবুসহ প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের কর্মকর্তাগণ, তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ সিনিয়র সাংবাদিক, সম্পাদক ও বিভিন্ন সাংবাদিক-সংগঠনের নেতা।

জানাজার পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, আওয়ামী লীগের পক্ষে যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও প্রধানমন্ত্রীর প্রেস ইউংয়ের পক্ষে স্পিচ রাইটার নজরুল ইসলাম কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হওয়ার আগে তিনি তৎকালীন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বাসসের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর