মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

চোরাই ফোন কেনার জেরে খুন হন পিয়াস

নিজস্ব প্রতিবেদক

বহুল আলোচিত রাজধানীর উত্তর মুগদায় কবি নজরুল কলেজের শিক্ষার্থী পিয়াস ইকবাল নূরকে ছুরিকাঘাতে হত্যার রহস্য উন্মোচন করেছে র‌্যাব। সংস্থাটি বলছে, চোরাই মোবাইল ফোন কেনার জেরে বন্ধুর দ্বন্দ্ব মেটাতে গিয়ে আমির উদ্দিন আহমেদ অনিকের হাতে খুন হন পিয়াস। চোরাই মোবাইল ফোন কেনাবেচার ব্যবসা করত অনিক। গতকাল দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা জানান। সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৮ ফেব্রুয়ারি অনিকের কাছ থেকে ৪ হাজার ৩০০ টাকা বাকিতে চোরাই বাটন মোবাইল ফোন কেনে পিয়াসের বন্ধু মাহির।

টাকা ২৫ ফেব্রুয়ারি পরিশোধ করার কথা থাকলেও আর্থিক সমস্যার কারণে তা পারেনি মাহির।

যথাসময়ে টাকা পরিশোধ না করায় অনিক তার ওপর ক্ষিপ্ত হয় এবং বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি দিতে থাকে। গত ৭ মার্চ রাতে অনিকসহ কয়েকজন মাহিরের বাসায় যায়। মাহিরকে না পেয়ে তার মায়ের সঙ্গে অশোভন আচরণ করে। ওই রাতেই বিষয়টি জানতে পেরে মাহির তার বন্ধু পিয়াস ও শামীমকে জানায়। এটা নিয়ে মধ্যস্থতা করতে গিয়ে অনিকের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয় পিয়াসের। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে পিয়াস ও শামীমকে কুপিয়ে পালিয়ে যায় অনিকসহ অন্যরা। পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক পিয়াসকে মৃত ঘোষণা করেন।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, কলেজছাত্র পিয়াস হত্যায় জড়িত খালিদ হাসান (১৮), আরিফ হোসেন (২১) ও মেহেদী হাসান মিরাজকে (২০) আটক করা হয়। এ সময় হত্যায় ব্যবহৃত রক্তমাখা ছুরি জব্দ করা হয়।

তিনি বলেন, ঘটনার পরদিন নিহত পিয়াসের বাবা মুগদা থানায় ছয়জনকে আসামি করে এবং কয়েকজন অজ্ঞাত উল্লেখ করে হত্যা মামলা করেন। হত্যায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। রবিবার রাতে র‌্যাব-৩ এর একটি দল মুগদা এবং মানিকগঞ্জের হরিরামপুরে অভিযান চালিয়ে ওই তিন আসামিকে আটক করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর