শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বাজার সিন্ডিকেটের সঙ্গে বিএনপির সংযোগ আছে কি না খতিয়ে দেখতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

বাজার সিন্ডিকেটের সঙ্গে বিএনপির সংযোগ আছে কি না খতিয়ে দেখতে হবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন-নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি বাজার সিন্ডিকেটের মাধ্যমে সরকারকে বিব্রত করার চেষ্টা করতে পারে। খতিয়ে দেখতে হবে এ ধরনের অপকর্মের সঙ্গে তাদের সম্পৃক্ততা আছে কি না। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

কোন দেশের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এসেছে? প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সম্প্রতি স্বাস্থ্য পরীক্ষা করাতে আমি সিঙ্গাপুর গিয়েছি। তিন মাসের ব্যবধানে সেখানে দুই গুণ, তিন গুণ, চার গুণ পর্যন্ত দ্রব্যমূল্য বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, এমনকি ফলমূলের দাম তিন-চার গুণ বেড়ে গেছে। আমেরিকা, ইউরোপ, উন্নত-অনুন্নত বিশ্বেও এ সংকট চলছে।

আওয়ামী লীগ সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার নিষ্ক্রিয় বসে নেই। সরকারের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবিলায় গৃহীত সব কৌশল যথাযথভাবে প্রয়োগ করা হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি বলেছিল নির্বাচনের পর মার্চে বাংলাদেশে দুর্ভিক্ষ হবে। কোথায় দুর্ভিক্ষ? সারা দেশে আলোকসজ্জা শুরু হয়ে গেছে। ঈদ শপিং শুরু হয়ে গেছে। জনগণের হাতে পয়সা আছে। একটা লোক না খেয়ে মারা গেছে এমন উদাহরণ কেউ দিতে পারবে না।

সোমালিয়ায় বাংলাদেশি জাহাজ ও নাবিকদের উদ্ধারে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, জিম্মিদের উদ্ধারে পররাষ্ট্র মন্ত্রণালয় তৎপরতা চালাচ্ছে। জিম্মিদের নিরাপদে ফিরিয়ে আনতে সরকার সার্বিক চেষ্টা চালাচ্ছে।

ড. মুহাম্মদ ইউনূস ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের বিষয়ে নেতিবাচক প্রভাব পড়বে কি না-জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জানতে চাই ড. ইউনূস যুক্তরাষ্ট্রের কে? তিনি বাংলাদেশের নাগরিক। বাংলাদেশের আইন-আদালত আছে। যা সবার জন্য সমান। এখানে শ্রমিকরা পাওনা না পাওয়ায় তাঁর বিরুদ্ধে মামলা করেছেন।

এরপর ওবায়দুল কাদের আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সভাপতি মেহের আফরোজ চুমকি, জাহানারা বেগম, যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি।

সর্বশেষ খবর