মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বিআরটিসিতে ১৫ শতাংশ দুর্নীতি হয় : চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনে (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেছেন, বিআরটিসিতে আগে যেখানে প্রায় শত শতাংশ দুর্নীতি হতো এখন সেখানে ১০-১৫ শতাংশ দুর্নীতি হয়। আমি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর দুর্নীতি অনেক কমিয়েছি। দুর্নীতি কমানো হঠাৎ সম্ভব নয় ধীরে ধীরে শূন্য শতাংশে নিয়ে আসব। গতকাল বিআরটিসি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বিআরটিসির ঈদ সার্ভিস উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় চেয়ারম্যান জানান, ঈদ উপলক্ষে ঢাকায় চলাচল করা বিআরটিসির ৫৫০টি বাস যাত্রী নিয়ে দেশের বিভিন্ন গন্তব্যে যাবে। দূরপাল্লার বাসগুলোর পাশাপাশি এই বাসগুলো সার্ভিস  দেবে। রাজধানীতে আমাদের ৬০০ বাস আছে। সেখান থেকে ঢাকা শহরের জন্য ৫০টি বাস রেখে বাকি ৫৫০টি বাস ঈদ সার্ভিসে যুক্ত করা হবে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিআরটিসি চেয়ারম্যান বলেন, বিআরটিসি এখন লাভজনক প্রতিষ্ঠান। বর্তমানে আমাদের যাত্রী ডবল হয়েছে, আয় হচ্ছে দ্বিগুণ। গত বছরের থেকে ২৫ শতাংশ যাত্রী বেড়েছে। আগে আমরা ৬ কোটি ৩০ লাখ টাকা বেতন দিয়েছি। বর্তমানে আমরা ১০ কোটি ৬৩ লাখ টাকা বেতন দিচ্ছি প্রতি মাসের ১ তারিখে। সঙ্গে পূর্বের বকেয়া বেতন বোনাসও পরিশোধ করছি।

তিনি বলেন, বিআরটিসি এখন নিজেরাই বাস উৎপাদন করবে। সেই সক্ষমতা তৈরি হয়েছে। বিআরটিসির তেজগাঁও ও গাজীপুরে ভারী যান মেরামত কারখানা রয়েছে। ইঞ্জিন ও চেচিস আমদানি করে নতুন গাড়ি উৎপাদন করব। আমাদের প্রশিক্ষিত জনবল ১৫ দিনেই নতুন গাড়ি তৈরিতে সক্ষম।

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর