মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রাজধানীতে অস্ত্রসহ ছয় সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সবুজবাগের বাইকদিয়ায় ট্রাক চালকের পায়ে গুলি করার অভিযোগে অস্ত্র ও গুলিসহ ছয় সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবির খিলগাঁও জোনাল টিমের সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে। ডিবি বলছে, এরা জমি দখল, হত্যাসহ ভাড়ায় বিভিন্ন অপরাধ করে আসছিল। গ্রেফতাররা হলেন- রমজান আহম্মেদ নয়ন, যুবরাজ, ইব্রাহিম হাওলাদার, মকবুল হোসেন মুকুল, সাজ্জাদ হোসেন প্রান্ত ও রিফাতুল্লাহ নাঈম। তাদের কাছ থেকে পাঁচটি পিস্তল, ৪৯ রাউন্ড গুলি, ছয়টি ম্যাগাজিন উদ্ধার করা হয়। গতকাল মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, সবুজবাগ থানার বাইকদিয়া এলাকায় জমি দখল বা বালু ভরাট নিয়ে বাবুল ও নজরুল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। সম্প্রতি বাবুল গ্রুপ একটি জমির দখল নিয়ে গেট ও সিসিটিভি ক্যামেরা বসায়। এ গেট ভাঙার জন্য নজরুল গ্রুপের হয়ে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে চলন্ত ট্রাক থামাতে গেলে দুর্ঘটনায় সন্ত্রাসী দলের এক সদস্য আহত হন।

এ ঘটনায় সন্ত্রাসীদের একজন পিস্তল বের করলে ট্রাকে অবস্থানরত ট্রাকের মালিক মো. গোলাম ফারুক এবং ট্রাকের ড্রাইভার আলম ভয় পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন। তখন তারা ড্রাইভার আলমকে মারধর করতে থাকে ও এক সন্ত্রাসী তার ডান পায়ে গুলি করে। এ ঘটনায় সবুজবাগ থানায় মামলা দায়েরের পর ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশ তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে ট্রাক চালককে গুলির ঘটনার মূল হোতা রমজান আহম্মেদ নয়নসহ ছয়জনকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাসাবো এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল গুলি ও অস্ত্র উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর