শিরোনাম
বুধবার, ২০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

২ লক্ষাধিক ইয়াবা ও অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৫

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ উপজেলার সীমান্তবর্তী হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছেন র‌্যাব-১৫ ও বিজিবি সদস্যরা। এ সময় পাশের দেশ থেকে মাদক চোরাকারবারির অন্যতম হোতা ইয়াসিন আরাফাত ওরফে কালু, মো. আমির হোসেনসহ আন্তজেলা মাদক, অস্ত্র কারবারি ও সরবরাহকারী সিন্ডিকেটের পাঁচ সদস্যকে আটক করা হয়। এ ছাড়া বিজিবির টহল দল বঙ্গোপসাগর মোহনায় অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

গতকাল কক্সবাজার র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, কালুর মাদক সিন্ডিকেট পাশের দেশ থেকে বড় একটি মাদকের চালান নিয়ে সীমান্তবর্তী হ্নীলা ইউনিয়নের পূর্ব জাদিমুড়ায় অবস্থান করছে-এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালায় র‌্যাব-১৫-এর একটি চৌকশ দল। টের পেয়ে পালানোর চেষ্টাকালে গ্রেফতার করা হয় কুখ্যাত মাদক কারবারি ইয়াসিন আরাফাত ওরফে কালুকে। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম-ঠিকানা প্রকাশসহ নিজ বসতঘরে ইয়াবা আছে বলে স্বীকার করেন। পরে বসতঘর তল্লাশি করে খাটের নিচে বিশেষ কায়দায় লুকানো মোট ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। একই দিন রাতে র‌্যাব-১৫-এর টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের রইক্ষ্যংয়ে চালানো পৃথক অভিযানে এলাকার দুর্র্ধর্ষ সন্ত্রাসী, ইয়াবা কারবারি ও জনমনে আতঙ্ক সৃষ্টিকারী আবুল কাশেমসহ তিনজনকে গ্রেফতার করা হয়। এ সময় তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালু পাশের দেশ থেকে মাদক চোরাচালানের সঙ্গে সম্পৃক্ততার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দেন।

অন্যদিকে গতকাল টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীন শাহপরীর দ্বীপ বিওপির টহলদল গোলারচরের বঙ্গোপসাগর মোহনায় মিয়ানমারের একটি নৌকা থেকে মাদক নিয়ে বাংলাদেশি মাছ ধরা নৌকা পালানোর সময় ধাওয়া করে আটক করে। এরপর নৌকার পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতার আসামিদের জব্দ ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর