শিরোনাম
বুধবার, ২০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে তৎপর পুলিশ : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রায় সাধারণ মানুষের গন্তব্যে পৌঁছানো নিশ্চিত করতে পুলিশ সচেষ্ট রয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, সাধারণ মানুষ যাতে ঈদের সময় নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া ইফতার, তারাবি ও সাহরির সময় এমনভাবে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে যাতে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত না হয়। গতকাল পুলিশ সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র‌্যাব) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, ক্র‌্যাব সভাপতি কামরুজ্জামান খান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আলী আজমসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, রোজায় ইফতারের আগে যানজট নিরসনে ডিএমপি কমিশনার নিজে রাস্তায় ইফতার করেছেন। যানজট নিরসনে ট্রাফিকের প্রত্যেক সদস্য নিরলসভাবে কাজ করছেন। পাশাপাশি রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সদস্যরা সতর্ক রয়েছেন। সাধারণ মানুষের নিরাপত্তা ও সেবা সুনিশ্চিত করতে সারা দেশে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশপ্রধান বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ, চাঁদাবাজি এবং মাদকের বিষয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে। মাদকের সঙ্গে পুলিশের কোনো সদস্য যদি জড়িত থাকেন সে ক্ষেত্রেও শূন্য সহিষ্ণুতার নীতি দেখানো হচ্ছে।

সর্বশেষ খবর