শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কক্সবাজার হবে শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র : গণপূর্ত মন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার যেন সত্যিকার অর্থে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে ওঠে, সে জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সর্বাত্মক চেষ্টা করবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

গতকাল দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত বিভাগ ও নগর উন্নয়ন অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এ কথা বলেন। ক্সবাজারের পরিকল্পিত উন্নয়নের জন্য ‘মহাপরিকল্পনা তৈরির’ ওপর জোর দেন মন্ত্রী।

 দেওয়া হচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, এখানে বীচ ডেভেলপমেন্ট করা দরকার। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ থেকে যে প্রস্তাবনাগুলো পাওয়া গেছে সেগুলো পর্যালোচনা করে যেগুলো জরুরি ভিত্তিতে করা দরকার সেই কাজগুলো আমরা করব। মন্ত্রী বলেন, সরকারের সব সংস্থার মিলিত প্রচেষ্টায় আমরা কক্সবাজারকে একটা উন্নত সমৃদ্ধ অঞ্চল হিসেবে, পর্যটকদের জন্য আরও আকর্ষণীয় হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা করব। এ ক্ষেত্রে প্রত্যেক সংস্থার সমন্বয় যাতে থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই। যাতে কোনো সংস্থার কারণে অন্য কোনো সংস্থার কাজ বাধাগ্রস্ত না হয়। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মো. নুরুল আবছারসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর