শিরোনাম
শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কারাগারে পাঠানো সরকারের প্রাত্যহিক কর্মসূচি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

কারাগারে পাঠানো সরকারের প্রাত্যহিক কর্মসূচি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। নেতা-কর্মীদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনা সরকারের প্রাত্যহিক কর্মসূচিতে পরিণত হয়েছে। বিএনপি নেতাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় গতকাল এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, ডামি নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী শাসকগোষ্ঠী অবৈধ ক্ষমতা ধরে রাখতে দেশব্যাপী প্রতিদিনই বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নানা কায়দায় অবর্ণনীয় নির্যাতন-নিপীড়ন শুরু করেছে। অব্যাহত গতিতে বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করে বিরোধী নেতা-কর্মীদের পর্যুদস্ত ও নাজেহাল করা হচ্ছে।

এ ধরনের অপকর্মের একমাত্র উদ্দেশ্যই হচ্ছে- দেশের বিরোধী দলগুলো যেন দখলদার সরকারের স্বৈরাচারী আচরণের সমালোচনা করতে সক্ষম না হয়। তিনি বলেন, মিথ্যা মামলায় বিএনপি নেতা-কর্মীদের জামিন না দিয়ে কারাগারে পাঠানো যেন ফ্যাসিস্ট আওয়ামী সরকারের প্রাত্যহিক কর্মসূচিতে পরিণত হয়েছে। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান এবং দফতর সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) আবদুল্লাহ আল মামুনের জামিন বাতিল করে কারাগারে পাঠানো দখলদার আওয়ামী সরকারের নিরবচ্ছিন্ন অপকর্মেরই অংশ।

তিনি বলেন, আদালত তাদের জামিন বাতিল করে কারান্তরিন করায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়ের হওয়া বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ খবর