শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

অবন্তিকার মায়ের সঙ্গে আড়াই ঘণ্টা বৈঠক জবি তদন্ত কমিটির

কুমিল্লা প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার মায়ের সঙ্গে আড়াই ঘণ্টা বৈঠক করেছে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গঠন করা পাঁচ সদস্যের তদন্ত কমিটি গতকাল কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকায় অবন্তিকার অরণী ভিলার পদাতলার বাসায় আসে। সেখানে অবন্তিকার মা তাহমিনা শবনমের সঙ্গে তদন্তকারীরা দীর্ঘ আড়াই ঘণ্টা কথা বলেন। তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাকির হোসেনের নেতৃত্বে আসা দলে সমাজবিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক ড. আবুল হোসেন, আইন বিভাগের ডিন অধ্যাপক ড. মাসুম বিল্লাহ, সংগীত বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ঝুমুর আহমেদ, সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার রঞ্জন কুমার এবং সহকারী প্রক্টর মুনিরা জাহান সুমি অবন্তিকার মা ও ভাই জারিফ জাওয়াদের সঙ্গে কথা বলেন। কমিটির আহ্বায়ক ড. জাকির হোসেন বলেন, আমরা অবন্তিকার মা তাহমিনা শবনমের সঙ্গে কথা বলেছি। তার কাছ থেকে পুরো বিষয়টির আদ্যোপান্ত জানার চেষ্টা করেছি। যারা আসামি হয়েছে তাদের বাইরে আরও কারও সম্পৃক্ততা রয়েছে কি না- এমন প্রশ্নে ড. জাকির বলেন, তদন্ত চলমান। তাই এ বিষয়ে এখন বিস্তারিত কিছু বলা সম্ভব নয়।

পরে তদন্ত কমিটির সদস্যরা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় গিয়ে তদন্তকারী কর্মকর্তার সঙ্গে কথা বলেন। অবন্তিকার কবর জিয়ারত শেষে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

এদিকে অবন্তিকার মা তাহমিনা শবনম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন যতটা আন্তরিক, আগে হলে হয়তো আমার মেয়েকে হারাতে হতো না। আমার কাছে যা জানতে চেয়েছে আমি তদন্ত দলকে সব বলেছি। তারা আমাকে ও আমার ছেলেকে সান্তনা দিয়েছে। আমরা এখন জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

উল্লেখ্য, ১৫ মার্চ রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাত অবন্তিকা সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর