শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ক্ষোভে ফুঁসছেন খুলনার পর্যটন ব্যবসায়ীরা

সাত দিনের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, খুলনা

আঞ্চলিক পর্যটনের উন্নয়নে ব্যর্থতা, বিতর্কিত কর্মকান্ড ও বিগত তিন বছরে খুলনা অঞ্চল থেকে কাউকে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)-এর সদস্যপদ না দেওয়ায় ক্ষোভে ফুঁসছেন খুলনার পর্যটন ব্যবসায়ীরা। একই সঙ্গে উদ্দেশ্যপ্রণোদিতভাবে খুলনার প্রবীণ পর্যটন ব্যবসায়ী নাজমুল আজম ডেভিডের সদস্যপদ বাতিলের প্রতিবাদে সাত দিনের আলটিমেটাম দেওয়া হয়েছে। ক্ষুব্ধ ব্যবসায়ীরা গতকাল নগরীর লবণচরা অরণ্য ইকো গার্ডেন হল রুমে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

টোয়াব দক্ষিণাঞ্চলের উপদেষ্টা ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন (টোয়াস)-এর সভাপতি মো. মইনুল ইসলাম জমাদ্দার বলেন, বিগত তিন বছরে শুধু পর্যটন দিবস উদযাপন ছাড়া টোয়াব কিছুই করেনি। খুলনা অঞ্চলে রয়েছে পৃথিবী-খ্যাত সুন্দরবন অথচ গত তিন বছরে বিভিন্ন জেলা থেকে শতাধিক ব্যবসায়ীকে টোয়াবের সদস্যপদ দেওয়া হলেও খুলনাকে বঞ্চিত করা হয়েছে। টোয়াবের আঞ্চলিক কমিটি গঠনের ক্ষেত্রেও কোনো পরামর্শ না করে চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান নির্বাচিত করা হয়। যাদের বিরুদ্ধে সাংগঠনিক কর্মকান্ডের তুলনায় ব্যক্তিগত কাজেই বেশি ব্যস্ত থাকার অভিযোগ রয়েছে।

টোয়াব পরিচালক আবুল ফয়সাল মো. সায়েম বাবু বলেন, বিগত টোয়াব নির্বাচনের সময় থেকেই খুলনার প্রবীণ পর্যটন ব্যবসায়ী নাজমুল হোসেন ডেভিডের সঙ্গে বর্তমান নির্বাচিত কমিটির দূরত্ব তৈরি হয়। এ কারণে ২০২৩ সালের ২৭ সেপ্টেম্বর পর্যটন দিবসের র‌্যালি আয়োজনে অসহযোগিতার অভিযোগে তাকে অন্যায়ভাবে শোকজ ও ১২ মার্চ তার সদস্যপদ বাতিল করা হয়।

ক্ষুব্ধ পর্যটন ব্যবসায়ীরা সাত দিনের মধ্যে তার সদস্যপদ পুনর্বিবেচনার দাবি জানান। অন্যথায় ধারাবাহিক প্রতিবাদ কর্মসূচি গ্রহণের হুঁশিয়ারি দেন।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর