সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা
জবি ছাত্রীর আত্মহত্যার ঘটনায় মামলা

সহপাঠী আম্মানের জামিন নামঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় করা মামলায় সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আম্মানের জন্য জামিনের আবেদন করলে বিচারক মো. আবু বকর সিদ্দিক নামঞ্জুর করেন।

আদালত ও পুলিশ সূত্র জানায়, গত ১৫ মার্চ রাতে কুমিল্লা নগরের উত্তর বাগিচাগাঁও এলাকার ভাড়া বাসায় সিলিংফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন অবন্তিকা। আত্মহত্যার আগে তিনি নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন এবং মৃত্যুর জন্য জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। ঘটনার পরদিন অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ মামলায় দুজনকে গ্রেফতার করে ১৭ মার্চ কুমিল্লা পুলিশে হস্তান্তর করে। বর্তমানে দুই আসামি কুমিল্লা কারাগারে রয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ নুরুর রহমান বলেন, অবন্তিকার আত্মহত্যার বিষয়টি একটি স্পর্শকাতর মামলা। মামলার তদন্ত এখনো প্রাথমিক পর্যায়ে আছে। আম্মান মামলার প্রধান আসামি। তিনি জামিনে বের হলে মামলার তদন্ত কার্যক্রম প্রভাবিত করার চেষ্টাসহ মামলার সাক্ষীদের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারেন। তাই আমরা আদালতকে এ বিষয়টি বোঝাতে সক্ষম হয়েছি যে, ‘ন্যায়বিচারের স্বার্থে আম্মানকে যেন জামিন দেওয়া না হয়।’ 

আসামিপক্ষের আইনজীবী মো. আবু তাহের বলেন, ‘আম্মান এখনো তদন্তে দোষী প্রমাণিত হননি। জামিন তার অধিকার। তিনি (আম্মান) বিশ^বিদ্যালয়ের ছাত্র। জামিন পেলে তিনি পালিয়ে যাবেন না।’

 

 

 

সর্বশেষ খবর