মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা শুভসংঘের সেলাই প্রশিক্ষণ পেয়ে খুশি লাকসামের নারীরা

স্বামী মারা যাওয়ার পর সন্তান নিয়ে কষ্টে আছি। এখানে প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে চাই। বসুন্ধরা গ্রুপ আমাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ ও সেলাই মেশিনের ব্যবস্থা করে দেবে, আল্লাহ তাদের ভালো করুক।

কুমিল্লা প্রতিনিধি

বসুন্ধরা শুভ সংঘের সহায়তায় দেশের বিভিন্ন স্থানে অসচ্ছল নারীরা স্বাবলম্বী হয়ে উঠতে শুরু করেছেন। তার ধারাবাহিকতায় গতকাল লাকসাম উপজেলার মনপাল গ্রামে সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রশিক্ষণের সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে নারীদের। তাদের মতে, প্রশিক্ষণ নিয়ে তারা সচ্ছল হতে পারবেন।

ঠেঙ্গারপাড় গ্রামের হাসিনা আক্তার ও তপইয়া গ্রামের শারমিন আক্তার বলেন, স্বামী মারা যাওয়ার পর সন্তান নিয়ে কষ্টে আছি। এখানে প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে চাই। বসুন্ধরা গ্রুপ আমাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ ও সেলাই মেশিনের ব্যবস্থা করে দেবে, আল্লাহ তাদের ভালো করুক। সেলাই প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লার সঞ্চালনায় সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, শুভসংঘের উপদেষ্টা ড. তারিকুল ইসলাম চৌধুরী। স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য বিল্লাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উত্তরদা উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাসুদুল হক, প্রতিভা সমাজকল্যাণ সংস্থার আহ্বায়ক লতিফুর রহমান খোকন, বেসরকারি সংস্থার কর্মকর্তা অহিদুল ইসলাম, ব্যবসায়ী মো. জসিম উদ্দিন। প্রশিক্ষণার্থীদের নিয়মিত প্রশিক্ষণে আসার আহ্বান জানান প্রশিক্ষক সেলিনা বেগম। প্রধান অতিথি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. তারিকুল ইসলাম চৌধুরী বলেন, বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসা করে না, মানুষের পাশেও দাঁড়ায়। মানবিক কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের শুভসংঘ। সেলাই প্রশিক্ষণের মতো ব্যতিক্রম উদ্যোগ নেওয়ায় তাদের ধন্যবাদ জানাই। আগামীতে বসুন্ধরা শুভসংঘ দারিদ্র্যবিমোচনে আরও বেশি ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করছি।

উল্লেখ্য, প্রশিক্ষণে অংশ নিচ্ছেন লাকসামের মনপাল, রাজাপুর, ঠেঙ্গারপাড়, তপইয়া, পোলাইয়া, কৃষ্ণপুর ও রামারবাগ গ্রামের ২০ জন অসচ্ছল নারী।

 

সর্বশেষ খবর