মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪ ০০:০০ টা
রাজধানীর বসিলা

রাজউকের অভিযান জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বসিলায় রাজউকের উচ্ছেদ অভিযান চলাকালীন নকশাবিহীন কয়েকটি ভবনে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া ছয়টি নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং পাঁচ ভবন মালিককে ৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন রাজউকের পরিচালক জোন-৭ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেন হাওলাদার। গতকাল সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকালে শেষ হয়। এ সময় কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেন হাওলাদার বলেন, বসিলা সিটি ডেভেলপার্স এলাকায় রাজউক নকশাবিহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

নকশাবিহীন নির্মাণাধীন সব ভবনে নির্মাণকাজ বন্ধ রাখার জন্য একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ অমান্য করে কাজ চলমান রাখায় কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ পাঁচ ভবন মালিককে ৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিপিডিসির সহায়তায় ছয়টি নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোন-৫ এর পরিচালক মো. হামিদুল ইসলাম, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী অথরাইজড অফিসার মো. মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক মো. সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আবদুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর