শিরোনাম
বুধবার, ২৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

গণতন্ত্র উদ্ধার হওয়া পর্যন্ত আন্দোলন : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র উদ্ধার হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন চালিয়ে যাবে। গতকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শেরেবাংলানগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। গয়েশ্বর বলেন, ৫৩ বছর পর আজ দেখছি যে কারণে আমরা স্বাধীনতার যুদ্ধ করেছি সেই কারণটি এখনো বলবৎ। অর্থাৎ এখনো দেশে গণতন্ত্র নেই। মৌলিক অধিকার নেই। বাকস্বাধীনতা নেই। গণমাধ্যমে স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়নি। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়নি। লুটতরাজ-লুণ্ঠনের মধ্য দিয়ে জাতীয় অর্থনীতি পরিচালিত হচ্ছে।

অর্থাৎ জাতির অর্থনীতির কোষাগার আজ খালি হয়ে গেছে এবং আকাশচুম্বী জিনিসপত্রের দামে মানুষ দিশাহারা। তিনি বলেন, আজ জিয়াউর রহমানের মাজারপ্রাঙ্গণ থেকে আমরা প্রতিশ্রুতিবদ্ধ-যতক্ষণ না গণতন্ত্র অর্জিত হবে আমাদের লড়াই চলবে, লড়াই চলতে থাকবে।

সকাল সাড়ে ১০টায় বিএনপি নেতা-কর্মী-সমর্থকদের নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আবদুল মঈন খান জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। তাঁরা জিয়ার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। এ সময় দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফরহাদ হালিম ডোনার, মাসুম আহমেদ তালুকদার, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা এ বি এম ওবায়দুল ইসলাম, রফিকুল ইসলাম, আনিসুর রহমান তালুকদার খোকন, রফিক শিকদার, এস এম জাহাঙ্গীর, রওনকুল ইসলাম শ্রাবণ, মহানগর উত্তরের আমিনুল হক, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, যুবদলের মোনায়েম মুন্না, ওলামা দলের নেছারুল হক, জাসাসের লিয়াকত আলী, ছাত্রদলের রাকিবুল ইসলাম রাকিব, নাছির উদ্দীন নাছির, তাঁতী দলের আবুল কালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির খন্দকার আবু আশফাক প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর