শনিবার, ৩০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বিদেশি রাষ্ট্রের দাসত্ব করি না : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিদেশি রাষ্ট্রের দাসত্ব করি না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা বিদেশি রাষ্ট্রের দাসত্ব করি না। আমাদের হৃদয়ে বাংলাদেশ, চেতনায় বাংলাদেশ। সেটাই আমরা (আওয়ামী লীগ) মনে-প্রাণে ধারণ করি। অন্যদিকে বিএনপি বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য তারা পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেনি। আসলে বিএনপি পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্নই করেনি। বিএনপির চেতনায় এখনো পাকিস্তান। গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত ঈদ উপহার ও ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন এতে সভাপতিত্ব করেন।প্রায় ৭ হাজার মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উপকমিটির সদস্য আখলাকুর রহমান মাইনু, এরশাদ উদ্দিন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ যে একটা স্বাধীন দেশ সে কথাও যেন বিএনপি ভুলে গেছে। নির্বাচনের আগে তারা কীভাবে বিদেশি শক্তির তাঁবেদারি করেছে! তারা নির্বাচন বানচালের চক্রান্ত করেছিল। সেই নির্বাচন সুষ্ঠুভাবে হয়ে গেছে। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ সব সংকট উত্তরণ করে ভালোর দিকে এগিয়ে যাচ্ছে।

অন্যদিকে বিএনপি ইফতার পার্টি করে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার, মিথ্যাচার করে যাচ্ছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ইফতার পার্টি করে আর আওয়ামী লীগ মানুষের মাঝে ইফতার বিতরণ করে। আমাদের নেত্রীর নির্দেশ- ইফতার পার্টি না করে গরিব সাধারণ মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করা হোক। এটাই সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কাজ।

তিনি আরও বলেন, ‘বিএনপির নেতিবাচক রাজনীতি দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এ রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে। কেউই গ্রহণ করবে না। বিএনপি নামের দলটি সংকুচিত হয়ে যাবে। আজ বিএনপির চারদিকে অন্ধকার। শেখ হাসিনার উন্নয়ন, মানবতা, অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপির রাজনীতিকে অন্ধ করে দিয়েছে। এখান থেকে বের হতে পারছে না। আজ তারা দিনের আলোয় রাতের অন্ধকার দেখে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, এ সরকারের আমলে তাদের ৮০ ভাগ নেতা-কর্মী নাকি নিগৃহীত হয়েছেন। তাকে বলব, এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন। ৮০ ভাগ নেতা-কর্মী কারা? আমীর খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে। তিনি আরও বলেন, ‘সারা বিশ্বে সংকট। তার প্রতিক্রিয়া আমাদের দেশেও আছে। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই বাংলাদেশের মানুষ ভালো আছে। অনেক দেশের মানুষ যে কষ্ট পোহাচ্ছে, সে তুলনায় শেখ হাসিনার নেতৃত্বে আমরা অনেক ভালো আছি।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর