রবিবার, ৩১ মার্চ, ২০২৪ ০০:০০ টা
ভিড় নেই বাস কাউন্টারে

ট্রেনের অগ্রিম টিকিট শেষ

নিজস্ব প্রতিবেদক

ঈদে বাড়ি ফেরা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শেষ করেছে বাংলাদেশ রেলওয়ে। গতকাল ৯ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। ট্রেনের টিকিটের জন্য যাত্রী চাহিদা থাকলেও এবারের ঈদযাত্রায় বাসের কাউন্টারগুলোতে কোনো ভিড় লক্ষ্য করা যাচ্ছে না। কাউন্টারের পাশাপাশি অনলাইনে টিকিট পাওয়ার সুযোগ থাকায় কাউন্টারে ভিড় কমেছে বলে জানা গেছে।

গতকাল ৯ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রির তথ্যানুযায়ী, সকাল ৮টায় অনলাইনে ট্রেনের পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরুর পর আধা ঘণ্টায় বিক্রি হয়েছে ১২ হাজার ৫৫৯টি। দুপুর ১টা পর্যন্ত বিক্রি হয়েছে ১৪ হাজার ১২টি। দুপুর ২টায় বিক্রি শুরু হয় পূর্বাঞ্চলের টিকিট বিক্রি। আড়াই ঘণ্টায় এ অঞ্চলের বিভিন্ন স্টেশনগামী ট্রেনের টিকিট বিক্রি হয়েছে প্রায় ১৫ হাজার। টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ সূত্রে এ তথ্য জানা গেছে। সহজ জানায়, অগ্রিম টিকিট বিক্রির শেষদিনে সকালে আধা ঘণ্টায় টিকিট কিনতে সার্ভারে হিট করেছেন ১ কোটি ২৩ লাখ আগ্রহী যাত্রী। কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার আনোয়ার হোসেন গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, টিকিটপ্রাপ্ত ব্যক্তিদের স্বাচ্ছন্দ্যে যাত্রা নিশ্চিত করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। টিকিট ছাড়া কেউ স্টেশনে প্রবেশ করতে পারবেন না। এ ব্যাপারে কড়াকড়ি থাকবে।

বাস যাত্রা : এর আগের ঈদযাত্রার সময়গুলোতে বাসের আগাম টিকিটের জন্য কাউন্টারের সামনে ভোর থেকে লেগে থাকত মানুষের দীর্ঘ সারি। অথচ এ বছর গাবতলীতে টিকিটপ্রত্যাশীদের কোনো ভিড় নেই। অনলাইনে টিকিট কাটার সুযোগ আর দক্ষিণাঞ্চলের জন্য পদ্মা সেতু উন্মুক্ত হওয়ায় এ ভিড় কমেছে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী বিভিন্ন বাসের কাউন্টারের পরিবহনকর্মীদের ভাষ্য, ফেরিপথে যেতে সময় ও খরচ বেশি লাগে। অন্যদিকে পদ্মা সেতু হয়ে এসব জেলায় যাতায়াতে সময় ও খরচ কম পড়ে। আর ঈদযাত্রা উত্তরবঙ্গের অধিকাংশ টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে, তাই কাউন্টারে ভিড় কমেছে।

গতকাল সকালে গাবতলী টার্মিনাল এলাকা ঘুরে দেখা গেছে, খুলনা, যশোর, মেহেরপুর, বরিশাল, পটুয়াখালী ও ফরিদপুরের মতো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর বাসের কাউন্টারগুলো ফাঁকা। তবে মাঝেমধ্যে দু-একজন যাত্রী অগ্রিম টিকিটের জন্য টার্মিনালে আসছেন। গাবতলীর মাজার রোডে নাবিল পরিবহনের কাউন্টার ম্যানেজার অভি আহমেদ বলেন, এবার নাবিল পরিবহনের প্রায় সব টিকিট সহজ ডটকমের মাধ্যমে অনলাইনে বিক্রি হচ্ছে। ফলে যাত্রীদের কাউন্টারে আসতে হয়নি। তাই টিকিট প্রত্যাশীদের ভিড় কম।

সর্বশেষ খবর