সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের সংঘর্ষ-ভাঙচুর

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উত্তপ্ত হয়ে উঠেছে সরকারি আনন্দ মোহন কলেজ। গত দুই দিনে তিন দফা হামলা, মারধর, ভাঙচুর, লুটপাট, গুলি ও ককটেল বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। ক্যাম্পাসে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর কলেজ রোড ও মীরবাড়ী এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুর, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল বলেন, গত শুক্রবার কলেজের পল্লীকবি জসীমউদ্দীন হলের ছেলেদের মধ্যে সামান্য ঝামেলা হয়। ওই ঘটনার জের ধরে শনিবার রাত সাড়ে ৮টার দিকে নাজমুলের নেতৃত্বে আমাদের বাসার দরজা, জানালা, গেট ব্যাপক ভাঙচুর, একই সঙ্গে আমার একটি দোকান লুটপাট করে। এ সময় নাজমুল ও তার  লোকজন গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায়।

আনন্দ মোহন ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন বলেন, আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজলের নেতৃত্বে বহিরাগতরা প্রায়ই আবাসিক হলে এসে বিভিন্ন ধরনের অপকর্ম করার চেষ্টা করত। আমিসহ আবাসিক হলে থাকা সাধারণ শিক্ষার্থীরা তাদের এসব অপকর্মে বাধা দিলে তাদের সঙ্গে শত্রুতার সৃষ্টি হয়। এর আগে শুক্রবার রাতে মারামারিকে কেন্দ্র করে পল্লীকবি জসীমউদ্দীন আবাসিক হলের ৩০৫ নম্বর কক্ষে ভাঙচুুর চালিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়। ওই সময় আহত হয় কয়েকজন। এ ঘটনায় শেখ সজলসহ ১২ জনকে আসামি করে মামলা করেছেন নাজমুল। এসব ঘটনায় উত্তেজনা চলায় কলেজ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। দুই গ্রুপের মারামারির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ মাঈন উদ্দিন বলেন, রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ নেতা শেখ সজলের দোকান ও তাদের বাড়িতে হামলা করে নাজমুল ও তার লোকজন। মামলার ব্যাপারে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর