সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সরকারকে এক দিন বিদায় নিতেই হবে : মঈন খান

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সরকার ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়। এখানে যেন সরকারের বিরুদ্ধে কেউ মুখ না খোলে। কিন্তু এক দিন না একদিন এ সরকারকে বিদায় নিতেই হবে। বাংলাদেশ কী কারণে সৃষ্টি হয়েছিল? সেই উত্তর আজকে সরকারকে দিতে হবে। গতকাল দুপুরে রাজধানীর উত্তরায় সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোস্তফার বাসায় তার খোঁজখবর নিতে গিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

মঈন খান বলেন, বিএনপি নেতা-কর্মীদের জেলের ভিতরে রেখে নির্যাতন করে সরকার আজকে ত্রাসের রাজত্ব সৃষ্টি করতে চায়। এই সরকারের কথা সম্পূর্ণ ঠিক না হলেও অনেকটা ঠিক। সবকিছু হারিয়ে আমরা কিন্তু একটি জিনিস পেয়েছি। সেটা হলো আমরা দেশের ১৮ কোটি মানুষের ভালোবাসা পেয়েছি। এটাই আমাদের কাম্য। আর আমাদের রাজনীতির উদ্দেশ্যও তাই। জনগণকে ভয়ভীতি দেখিয়ে, জুলুম-অত্যাচার এবং লগি-বৈঠার রাজনীতি বিএনপি করে না। আমরা মানুষকে সেবা করার জন্য রাজনীতি করি।

এক প্রশ্নের জবাবে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের যে অবস্থা হয়েছে, সেটা জেলের ভিতরে তার ওপরে যে মানসিক নির্যাতন হয়েছে তারই পরিণতি এটা। এটা কোনো সভ্য দেশে হতে পারে না।

মঈন খান বলেন, কেন আজকে দেশের মানুষকে বাকরুদ্ধ করে রাখা হয়েছে? কেন সরকারের সমালোচনা করলে জেলে যেতে হয়? সরকারের সমালোচনা বিরোধী দলের কর্তব্য ও দায়িত্ব। এই অধিকার তো আমাদের সংবিধান আমাদের দিয়েছে। সুতরাং দেশের যে পরিণতি হয়েছে, এর চেয়ে দুঃখজনক ও লজ্জাজনক আর কিছু হতে পারে না।

 

সর্বশেষ খবর