শিরোনাম
মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ডিবির কবজায় পঞ্চম শ্রেণি পাস ডক্টরেট

নিজস্ব প্রতিবেদক

পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন সাগর ওরফে ‘সুফি সাগর সামস’। ভুয়া সনদ নিয়ে নামের শুরুতে যোগ করেছেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি। নিজের মতো আরও কয়েকজন প্রতারক জুটিয়ে গড়ে তোলেন ভুঁইফোড় মানবাধিকার সংগঠন ‘আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন’। এ সংগঠনের ব্যানারে সমাজের ধনাঢ্য ব্যক্তিদের নামে মিথ্যা সংবাদ সম্মেলন এবং মানববন্ধন করে চাপে ফেলে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। তার কবল থেকে বাদ যায়নি বর্তমান সংসদ সদস্যও। নিজেকে ভুয়া সংগঠনের উপদেষ্টা পরিচয় দেওয়া সুফি সাগর সামসকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার ও স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ।

গতকাল রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এসব জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য আবদুল ওয়াহেদের কাছে মোটা অঙ্কের চাঁদা আদায় করতে তার নামে বিভিন্ন মন্ত্রণালয়ে মিথ্যা অভিযোগে চিঠি দেওয়া হয়। মোটা অঙ্কের চাঁদা দাবি করেন গ্রেফতার সুফি সাগর সামস। চাঁদা না দেওয়ায় সামস ও তার সহযোগীরা এ সংসদ সদস্যের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত সংবাদ সম্মেলন করে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেয়। এটি নজরে এলে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী মোহাম্মদপুর থানায় মামলা করেন। সেই মামলার তদন্তে নেমে মাদারীপুরের সাহেবরামপুর এলাকার আন্ডারচরের সাগরকে গ্রেফতার করা হয়। এর আগেও সে বিভিন্ন কর্মকর্তার বিরুদ্ধে ভুয়া অভিযোগে সংবাদ সম্মেলন করে চাঁদাবাজির অভিযোগ আছে।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সে নিজেকে বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টি বিএইচপি-এর মহাসচিব হিসেবে দাবি করত। প্রকৃতপক্ষে নির্বাচন কমিশনে এমন নামে কোনো দলের নিবন্ধন নেই। এর আগে মানব পাচারের অভিযোগে আমেরিকা অ্যাম্বাসির করা একটি মামলায় তাকে গ্রেফতার করে ডিবি। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় চারটি মামলা রয়েছে। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। এর আগে একটি নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেফতার হয়ে কারাবাস করেন। পরে মোটা অঙ্কের টাকার বিনিময়ে রক্ষা পায়।

 

সর্বশেষ খবর