শিরোনাম
মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

প্রকাশ্যে ঘুষ নেওয়া সেই কর্মচারী বরখাস্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে প্রকাশ্যে ঘুষ নেওয়া ভূমি অফিসের সেই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ।

জেলা প্রশাসক জানান, এর আগে অভিযুক্ত কর্মচারীর কাছে ঘুষ গ্রহণের বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছিল। তিনি ব্যাখ্যা দিলেও তা আমাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। এ অবস্থায় তাকে সাময়িক বরখাস্ত এবং ঘটনাটি তদন্তের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) ইসরাত জাহানকে দায়িত্ব দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে তাকে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে তার বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী আবদুল কাদির মিয়া দফতরে বসে সেবাগ্রহীতার কাছ থেকে ঘুষ গ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে বিষয়টি বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন সংবাদ মাধ্যমেও প্রকাশিত হয়।

ভিডিওতে দেখা যায়, তিনি তার দফতরে বসে প্রকাশ্যে সেবা নিতে আসা জনৈক ভোলা মিয়ার কাছ থেকে ৫ হাজার টাকা গুনে নিচ্ছেন। ভোলা মিয়া বলছেন, সব খারিজ সমান নয়। গরিব মানুষ কাজটা করে দিয়ে দেন। প্রতি উত্তরে আবদুল কাদির বলছেন, কথা ছিল ৬ হাজার টাকা দেবেন। কম দিতে পারবেন না। পরে হলেও দিতে হবে। একটা কাজ করে কিছু টাকা পাওয়া না গেলে চলে না। এরপর টাকাগুলো গুনে পকেটে রাখেন আবদুল কাদির। চলে যাওয়ার সময় ভোলা মিয়া আবারও বলেন, আপনি আরও ১ হাজার টাকার আবদার করেছেন একটা বিহিত হবে। আপনি কাজটা করে রাখেন।

জানা গেছে, ১৯৯৭ সালে পল্লী বিদ্যুতের চাকরি ছেড়ে ভূমি অফিসের অফিস সহকারীর চাকরিতে যোগদান করেন আবদুল কাদির মিয়া।

 

সর্বশেষ খবর