বুধবার, ৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

প্রত্যেক প্রবাসীর হৃদয়ই একখন্ড বাংলাদেশ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

প্রত্যেক প্রবাসীর হৃদয়ই একখন্ড বাংলাদেশ

নিউইয়র্কে সংবর্ধনা সভায় ফরিদা ইয়াসমিন এমপি

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন বলেছেন, দেশে ও প্রবাসে আমরা যেখানেই থাকি না কেন আমাদের শিকড় মুক্তিযুদ্ধ। আমাদের আদর্শ বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা। যে চেতনায় ১৯৭১ সালে সাধারণ মানুষ মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ হয়েছিলেন, আমাদের বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র হাতে নিয়েছিলেন। আর এটিই হচ্ছে আমাদের শিকড়। তিনি আরও বলেন, আমাদের প্রবাসীদের প্রত্যেকের হৃদয়েই একখন্ড বাংলাদেশ বাস করছে।

নিউইয়র্কে ১ এপ্রিল সন্ধ্যায় ফরিদা ইয়াসমিনকে দেওয়া সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এই সদস্য যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত সফরে স্থানীয় সময় রবিবার ভোরে ইতালির রোম থেকে নিউইয়র্কে এসেছেন। জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টের মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল কাদের মিয়া।

ফরিদা ইয়াসমিন এমপি বলেন, যারা এ প্রবাসে আছেন তাদের প্রত্যেকের হৃদয়েই একখন্ড বাংলাদেশ বাস করছে। সে তাগিদেই অনেক কিছু ত্যাগ করে আপনারা মুক্তিযুদ্ধের চেতনা লালন ও ধারণ করছেন, এ চেতনা এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করছেন, এটি আসলেই অনেক বড় ব্যাপার। দেশকে ভালো না বাসলে এটা সম্ভব হতো না।

ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার কথা ভাবেন। সব সেক্টরের প্রতি তাঁর নিবিড় পর্যবেক্ষণ রয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন নিউইয়র্কে বাংলাদেশ হাইকমিশনের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের হেড অব চ্যানসারি শুয়েব আবদুল্লাহ, কমিউনিটি ব্যক্তিত্ব ইঞ্জিনিয়ার মো. ফজলুল হক, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১-এর নেত্রী সবিতা দাস প্রমুখ।

সর্বশেষ খবর