শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

আন্দোলনেই সরকারের পতন হবে : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

আন্দোলনেই সরকারের পতন হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী দিনে আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ঘটানো হবে। দেশের মানুষ আমাদের সঙ্গে আছে। আজ যদি সব সংগঠন ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে তাহলে আওয়ামী লীগ চলে যেতে বাধ্য হবে। দেশকে রক্ষা করার জন্য অবশ্যই বিএনপিকে নেতৃত্বের জায়গায় আসতে হবে। গতকাল বিকালে ঠাকুরগাঁও জেলা শহরের সাধারণ পাঠাগার চত্বরে আয়োজিত সদর উপজেলা বিএনপির ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন। বক্তব্যের আগে বিভিন্ন মামলায় কারাভোগ করা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন তিনি।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহসাংগঠনিক সম্পাদক আবদুল মালেক, সৈয়দ জাহাঙ্গীর আলমসহ ঠাকুরগাঁও জেলা, সদর, পৌর ও উপজেলা বিএনপির নেতারা। অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ এখন তাদের কৌশল পরিবর্তন করেছে। এখন তারা ভিন্নভাবে ছদ্মবেশে আবার একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। এ অবৈধ সরকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তাদের কোনো ম্যান্ডেট নেই। তাদের যদি ক্ষমতায় আরও থাকতে দেওয়া হয় তাহলে সেটা ভয়ংকর হবে দেশের জন্য।

মির্জা ফখরুল নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, দেশ ও জাতি আপনাদের দিকে তাকিয়ে আছে। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে সেই লক্ষ্যে এগিয়ে যাব, আন্দোলন করব।

মির্জা ফখরুল বলেন, সারা দেশের মানুষ আজ এক ভয়াবহ অবস্থার মধ্যে আছে। এখানে মানুষের অধিকার বলতে কিছু নেই, গণতন্ত্র বলতে কিছু নেই। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সেখানে দেশের মানুষকে সঙ্গে নিয়ে এসব প্রতিষ্ঠা করতে লড়াই-সংগ্রাম করছি। এ সংগ্রামে আমরা অবশ্যই জয়ী হব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর