শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

৩ হাজার রোজাদারের জন্য বসুন্ধরার ইফতার

নিজস্ব প্রতিবেদক

৩ হাজার রোজাদারের জন্য বসুন্ধরার ইফতার

ধর্মপ্রাণ রোজাদারদের জন্য শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেশের বিভিন্ন স্থানে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে গতকাল কুষ্টিয়ায় মসজিদ, মাদরাসা, এতিমখানা ও বিভিন্ন সংগঠনে ৩ হাজার রোজাদারের জন্য ইফতার সরবরাহ করা হয়। ইফতার পৌঁছে দেওয়া হয় রাজধানী ঢাকাসহ রংপুর, কেরানীগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা ও এতিমখানাতেও।

আমাদের কুষ্টিয়া প্রতিনিধি জানান, শহরের মঙ্গলবাড়িয়ায় ঘরোয়া পরিবেশে তৈরি এসব ইফতারের প্যাকেট গাড়িতে করে পৌঁছে দেওয়া হয় জেলার বিভিন্ন এলাকায়। গতকাল ছেঁউড়িয়া, পাটিকাবাড়ী ও মাজিলার তিনটি এতিমখানা, মঙ্গলবাড়িয়া মসজিদ, ত্রিমোহনী মাদরাসা, কুষ্টিয়া প্রেস ক্লাব- কেপিসি, কুষ্টিয়া জেলা প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ মোট ১৪টি পয়েন্ট থেকে ইফতার বিতরণ করা হয়। এসব স্থান থেকে ইফতার নিয়েছেন দরিদ্র ও অসহায় মানুষ। বসুন্ধরা গ্রুপের প্রতিনিধি সাদ্দাম হোসেন ইফতার বিতরণ কার্যক্রম তদারকি করেন। তিনি বলেন, দেশের মানুষের পাশে সব সময়ই আছে বসুন্ধরা গ্রুপ। ইফতারের ক্ষেত্রে অসহায় মাদরাসা শিক্ষার্থী ও এতিমদের প্রাধান্য দেওয়া হচ্ছে। ইফতার বিতরণ কার্যক্রমে সহায়তা করেন বসুন্ধরা বিটুমিনের কুষ্টিয়া অঞ্চলের পরিচালক ওবায়দুর রহমান বাদশা, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া জেলা প্রেস ক্লাবের সভাপতি কালের কণ্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মো. জাহিদুজ্জামানসহ সংশ্লিষ্টরা। ইফতার ঘিরে প্রতিষ্ঠানে প্রতিষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া আয়োজন করা হয়। দেশ, দেশের মানুষ ও মুসলিম উম্মাহর সুখ সমৃদ্ধি কামনায় দোয়া করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। দোয়া করেন বসুন্ধরা গ্রুপের জন্য। মাদরাসা ও এতিমখানার শিক্ষকরা বলেন, আল্লাহ সম্পদ অনেককে দেন, কিন্তু সেই সম্পদ গরিবের জন্য ব্যয় করার মন সবার থাকে না। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সম্পদের পাশাপাশি বড় একটা মনও রয়েছে। উনার মতো ইসলামের সেবক কমই দেখা যায়। সারা মাস লাখ লাখ রোজাদারকে ইফতার করাচ্ছেন, কুরআনের নূর আয়োজনের মাধ্যমে ছোট ছোট হাফেজদের লাখ লাখ টাকা পুরস্কৃত করছেন, পরিবারসহ ওমরাহ করাচ্ছেন, সারা দেশেই অসহায় ও দরিদ্র মানুষকে নানাভাবে সহযোগিতা করছেন। মহান আল্লাহ নিশ্চয়ই তার এই কাজের উত্তম প্রতিদান দেবেন।

রংপুর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, গতকাল জুমাতুল বিদাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল ভিন্ন রকমের। ইফতারের সময়ও মসজিদ-মাদরাসাগুলোতে ভিড় ছিল অন্য দিনের চেয়ে বেশি। রোজাদারদের এই উৎসাহে বাড়তি আনন্দ যোগ করে বসুন্ধরা গ্রুপের দেওয়া ইফতার। রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মাদরাসায় প্রতিদিনের মতো গতকালও বিকালেই পৌঁছে যায় বসুন্ধরার ইফতারসামগ্রী। নদীবেষ্টিত ইউনিয়নের গরিব মানুষগুলো তৃপ্তি সহকারে ইফতার করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর