রবিবার, ৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সেদিন বিএনপি সংসদে ওয়াকআউট করে

চিফ হুইপ

মাদারীপুর প্রতিনিধি

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের সুবিধার্থে ১৯৯৬ সালে সংসদে যেদিন জঘন্য ইনডেমনিটি আইন বাতিলের বিল পাস হয় সেদিন বিএনপি ওয়াকআউট করেছিল। সেই বিএনপি আজ আওয়ামী লীগকে মানবাধিকার শেখাতে চায়। সুষ্ঠু নির্বাচনের সবক দিতে চায়।

চিফ হুইপ গতকাল দুপুরে শিবচর ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটরিয়ামে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় ২৫ নারী প্রশিক্ষণার্থীর মধ্যে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন।

নূর-ই-আলম চৌধুরী বলেন, ক্ষমতার অহংকারে অন্ধ হয়ে তারা সেদিন বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করতে চেয়েছে। ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে। আল্লাহ সব জানেন। যাদের হাতে রক্ত লেগেছে তাদের সবারই বিচার আল্লাহ করেছেন। অহংকার, টাকার গরম বেশি দিন থাকে না। ক্ষমতার গরমও বেশি দিন থাকে না। আমরা যদি মানুষের জন্য কাজ করতে পারি সেটাই মানুষ মনে রাখবে। এটাই আমাদের আদর্শ, এটাই আমাদের পরিকল্পনা।

চিফ হুইপ বলেন, জাতীয় পার্টি ভোট চুরি করে ১৯৮৬ ও ’৮৮ সালে যা করেছে, তার মতো কলঙ্কজনক নির্বাচন বাংলাদেশে আর কখনো হয়নি। বিএনপি আমলে শিবচর পৌর নির্বাচনের সময় শিবচরে আসতে আমাকে ফোন করে বারণ করা হয়েছে। নির্বাচনের পর উপজেলা কার্যালয়ে বসে ফলাফল পাল্টে দিয়ে তাদের প্রার্থীদের জয়ী ঘোষণা করেছে। আজকে তারা কোন মুখে আমাদের সুষ্ঠু নির্বাচন শেখায়? তারা যা করবে করুক। আমাদের কর্তব্য আগামী প্রজন্মকে স্মার্ট বাংলাদেশের জন্য তৈরি করা। সেই কাজ আমরা করতেই থাকব। জিয়াউর রহমান পিকনিকের কথা বলে ছেলে-মেয়েদের নিয়ে হাতে অস্ত্র দিয়েছেন আর শেখ হাসিনা দিচ্ছেন কম্পিউটার। এটা যে কত বড় পরিবর্তন তা কেউ আনতে পারেনি।

অনুষ্ঠানে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবদুল লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার, ফাহিমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর