সোমবার, ৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে বিএনপি : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমার ইস্যুতে ব্যর্থ বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য এখন কুকি-চিন নিয়ে ইস্যু খুঁজছে। কুকি-চিন নিয়ে সরকার সতর্ক ও শক্ত অবস্থান নিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী ওই এলাকা ঘুরে এসেছেন, সেখানে যৌথ অভিযান চলছে। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন ঠেকাতে, আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হয়েছে। নির্বাচনে গেলে বিএনপির ভরাডুবি হবে বলেই তারা নির্বাচনে যায়নি। খালেদা জিয়ার জন্য মির্জা ফখরুল ৫০০ নেতা-কর্মী জড়ো করতে ব্যর্থ হয়েছেন। আইনি লড়াইয়েও ব্যর্থ হয়েছে, মুক্তির আন্দোলনেও ব্যর্থ হয়েছে। খালেদা জিয়ার শারীরিক অবস্থা খারাপের জন্য বিএনপি কম দায়ী নয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জানতে চাই নতুন করে কবে, কোন বছর, কোন ঈদের পর কিংবা কোন পরীক্ষার পর আবার তাদের আন্দোলন। গত ১৫ বছর আন্দোলনের হাঁকডাক অনেকবার শুনেছি। বিএনপি আন্দোলন করার শক্তি-সামর্থ্য সবই হারিয়েছে। আন্দোলন করতে চাইলে এখন নেতা-কর্মী পাবে না। তাদের নেতা-কর্মীরা তারেক রহমানের ওপর হতাশ। রিমোট কন্ট্রোলের ডাকে দেশের জনগণ সাড়া দেবে না। তিনি আরও বলেন, নির্বাচনের আগে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করেছি। এর চেয়ে কঠিন পরিস্থিতি সৃষ্টি করার দুঃসাহস বিএনপি-জামায়াত আর দেখাবে বলে মনে করি না। যে কোনো পরিস্থিতি মোকাবিলার সক্ষমতা সংগঠন হিসেবে আওয়ামী লীগের আছে।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে এমপি কিংবা মন্ত্রীরা প্রভাব বিস্তার করবেন না। প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচনে কেউ যেন প্রভাব বিস্তার করতে না পারে। নির্বাচনের দলীয় নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর