সোমবার, ৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
রংপুর

প্রস্তুত হচ্ছে বিনোদন কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রস্তুত হচ্ছে বিনোদন কেন্দ্র

ঈদের আনন্দ ভাগাভাগি করতে আড্ডা এবং ঘোরাঘুরির বিকল্প নেই। তাই আনন্দে মেতে উঠতে রংপুরের বিনোদন কেন্দ্রগুলো প্রস্তুত হচ্ছে। ঈদের দিন থেকেই বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা যায়। তাই আগেভাগেই প্রস্তুত হচ্ছে বিনোদন কেন্দ্রগুলো। তবে গরমে  কি পরিমাণ লোক সমাগম হবে এটা নিয়েও  হিসাব করছেন বিনোদন কেন্দ্র সংশ্লিষ্টরা।  রংপুর মহানগরীর তাজহাট জমিদারবাড়ি ও জাদুঘর, প্রয়াস সেনা বিনোদন পার্ক, চিকলি পার্ক, বিনোদন উদ্যান চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বরসহ সব স্থানেই ঈদের দিন থেকে মানুষের ঢল নামে। একই চিত্র দেখা যায় শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, অবসর, মায়াভুবন, তিস্তা সড়ক সেতু পয়েন্টেও।

ঐতিহ্যবাহি তাজহাট রাজবাড়ি ও জাদুঘরে ঈদের দিন থেকে সব বয়সী মানুষের পদচারণে মুখর থাকে। রংপুরের   বিনোদন প্রেমীদের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় এই জমিদারবাড়ি। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্তগৌরব চত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। ঘাঘট নদীর অংশবিশেষসহ পার্শ্ববর্তী বিস্তৃত নিচু এলাকায় সবুজে সাজানো কোলাহলমুক্ত পরিবেশ এই বিশাল পার্কের। এখানে  সেনা সদস্যদের নিখুঁত কারিগরি পরিকল্পনায় বাঁশ ব্যবহারে সাজানো এ বিনোদন পার্ক। ঈদ-পরবে এখানেও অসংখ্য দর্শনাথী আসেন।

অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের উদ্যোগে এবং বেসরকারিভাবে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের কোল ঘেঁষেই নির্মিত চিকলি পার্ক। বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন। এখানেও প্রচ  ভিড় লক্ষ্য করা যায। চিকলি পার্কের মতো ভিন্নজগৎ, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্বরসহ কারমাইকেল কলেজ চত্বরও মানুষের পদচারণে মুখর থাকে।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর