মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

৪০ বছর পর বাবার চেয়ারে প্রথম নারী মেয়র সূচনা

কুমিল্লা প্রতিনিধি

৪০ বছর পর বাবার চেয়ারে প্রথম নারী মেয়র সূচনা

প্রায় ৪০ বছর পর বাবার চেয়ারে বসলেন কুমিল্লার প্রথম নারী মেয়র ডা. তাহসিন বাহার সূচনা। ১৯৮৪ সালে তার বাবা কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহার কুমিল্লা পৌরসভার চেয়ারম্যানের চেয়ারে বসেন। গতকাল নগর উদ্যানের বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানিয়ে কুমিল্লা সিটি মেয়র ডা. তাহসিন বাহার সূচনা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন। এ সময় তিনি বলেন, ‘আমার জীবনের বড় দায়িত্বের একটি সূচনা হলো আজ। নগরবাসীর কল্যাণে সর্বদা কাজ করব। প্রথম গুরুত্বে থাকবে নগরীর যানজট নিরসন। দীর্ঘমেয়াদি ও স্বল্পমেয়াদি পরিকল্পনার মাধ্যমে নগরের সমস্যাগুলো সমাধান করা হবে।’ এ সময় তিনি আরও বলেন, ‘মেয়র নয়, আমি এই নগরীর কন্যা। এই নগরীতে আমি বসবাস করি। একজন নাগরিক হিসেবে নগরের জন্য কাজ করব।’ এর আগে নগর ভবনে প্রবেশ মুহূর্তে ফুলের পাপড়ি ছিটিয়ে নবনির্বাচিত মেয়রকে বরণ করেন কর্মকর্তা-কর্মচারীরা।

এ সময় সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদী, প্রধান নির্বাহী কর্মকর্তা ছামছুল আলমসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় মেয়াদে ২০২২ সালে ১৫ জুন মেয়র নির্বাচিত হন আরফানুল হক রিফাত। এক বছরের মধ্যে মারা যান তিনি। এতে সিটি করপোরেশনের মেয়র পদটি শূন্য হয়ে পড়ে। তার পরিপ্রেক্ষিতে গত ৯ মার্চ অনুষ্ঠিত উপনির্বাচনে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারের মেয়ে ডা. সূচনা মেয়র পদে বিজয়ী হন।

সর্বশেষ খবর