মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাড়িতে অগ্নিসংযোগের মিথ্যা অভিযোগ, তীব্র প্রতিবাদ

রূপগঞ্জ

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) জনপ্রিয় চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের বিরুদ্ধে মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগ তুলে তাকে বিতর্কিত করার চেষ্টা চলছে। নিরীহ মানুষের জমি জবরদখল এবং অবৈধভাবে বালু ভরাটের প্রতিবাদ করার জেরে এক যুবলীগ নেতার প্রাইভেটকার ভাঙচুর শেষে আগুনে পুড়িয়ে দেওয়াসহ যত সব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন বলে জানিয়েছেন এলাকাবাসী। জনপ্রিয় ও সুযোগ্য ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের জনপ্রিয়তাকে সংকটে ফেলতে এবং রাজনৈতিক মেরুদন্ড ভেঙে দিতে তাঁর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশ করা হচ্ছে। এমনকি নামে-বেনামে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে বলে খবর পাওয়া গেছে। বিভিন্ন গণমাধ্যমে জনপ্রিয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারকে বিতর্কিত করতে প্রকাশিত মিথ্যা সংবাদে হানিফ মিয়ার বরাত দিয়ে দাবি করা হয়েছে যে, ‘দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া, দাউদপুর, বেলদি, দুয়ারা, কালনি, কুলাদি, খইসাইর, কামতা, খাস দাউদপুর, বড় আমদিয়া, জিন্দা, বইলদা, ভাটপাড়া, পুটিনাসহ বিভিন্ন এলাকায় জমি না কিনে বালু ফেলে দখল করা হচ্ছে। আর বালু ভরাট এবং দখলে নেতৃত্ব দিচ্ছেন দাউদপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার।’ হানিফ মিয়ার বরাত দিয়ে আরও দাবি করা হয়েছে, ‘নিরীহ এলাকাবাসী ও জমির মালিকদের পক্ষে কথা বলায় বিভিন্ন সময় চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টার তাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। যার ধারাবাহিকতায় শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার ভাতিজা রাব্বি মিয়াকে তার ব্যবহৃত প্রাইভেট কারে (ঢাকা মেট্রো গ ২১-৯৬৮৫) বইলদা এলাকায় এক আত্মীয়ের কাছে পাঠায়। এ সময় পূর্বপরিকল্পিতভাবে জাহাঙ্গীর মাস্টারের নেতৃত্বে খোকন, জালাল, বাবুল, সেকান্দর, শাহেদ, সারোয়ার, মাসুম, শুভ ও সজলসহ ২৫ থেকে ৩০ জনের একদল সন্ত্রাসী গতিরোধ করে হামলা চালায়। একপর্যায়ে রাব্বির মাথায় পিস্তল ঠেকিয়ে গাড়ি থেকে ২ লাখ টাকাসহ মূল্যবান কাগজপত্র লুটে নেয়। পরে হামলাকারীরা গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো গাড়িতে ছড়িয়ে পড়ে। পরে সন্ত্রাসীরা ঘটনাস্থল ছেড়ে গেলে এলাকার মানুষ এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। তবে এর আগেই পুরো গাড়িটি পুড়ে যায়।’ তবে অনুসন্ধানে উপরোক্ত অভিযোগের সঙ্গে দাউদপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্য ও জনপ্রিয় চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। প্রকৃতপক্ষে ব্যক্তিগত আক্রোশ থেকেই এমন কাল্পনিক অভিযোগ এনে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে। করা হচ্ছে নামে-বেনামে মিথ্যা অভিযোগ।

গণমাধ্যমে প্রচারিত প্রকাশিত অভিযোগকে ভিত্তিহীন দাবি করে এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার। তিনি বলেন, একটি কুচক্রী মহল আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতে এসব করা হচ্ছে। তিনি বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ তুলে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে চলেছে। যার তীব্র নিন্দা জ্ঞাপন এবং প্রতিবাদ করছি। একই সঙ্গে মূলধারার গণমাধ্যমগুলোকে অনুরোধ করছি অসত্য তথ্য সংবলিত মিথ্যা সংবাদ পরিবেশন না করতে। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার বলেন, অন্যায়, অনিয়ম, দুর্নীতি, মাদক, জুয়া, ভূমিদখল, বৃক্ষনিধনসহ যে কোনো অপরাধের প্রতি ঘৃণা রেখেই আমার পথ চলা।

তিনি বলেন, আমি একজন নির্বাচিত ইউপি চেয়ারম্যান। সব ধরনের নিয়মনীতি মেনে সততা, নিষ্ঠা এবং সাহসিকতার সঙ্গে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করে আসছি। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে সম্প্রতি সমাজের কিছু খারাপ লোক রাজনৈতিক প্রতিপক্ষের ইশারায় আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। এগুলো কি অপরাধ নয়?

ইউপি চেয়ারম্যান বলেন, সাইবার নিরাপত্তা আইন সম্পর্কেও সবার জানা উচিত, মানা উচিত। দেখা যাচ্ছে, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। আমার কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে ব্যর্থ হয়ে প্রতিপক্ষের বেঁধে দেওয়া মিথ্যা অভিযোগ নামে-বেনামে প্রজাতন্ত্রের বিভিন্ন দফতরে জমা দিচ্ছে। একই সঙ্গে গণমাধ্যমে মানহানিকর এবং মিথ্যা ঘটনার বিবৃতি দেওয়া হচ্ছে। তথ্য যাচাই-বাছাই কিংবা অনুসন্ধান না করেই সেই মিথ্যা অভিযোগের ভিত্তিতেই সংবাদ প্রচার-প্রকাশ করা হচ্ছে, যা একেবারেই অপ্রত্যাশিত।

অভিযোগের বিষয়ে নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার চেয়ারম্যান বলেন, যেসব অভিযোগ আমার বিরুদ্ধে আনা হচ্ছে এর স্বপক্ষে কেউই কোনো সাক্ষ্য-প্রমাণ দিতে পারবে না। কেননা অভিযোগের স্পটগুলোই কাল্পনিক। শুধু সামাজিক এবং রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার মানসিকতা থেকেই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে, চলছে অপপ্রচারের মিশন। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করা হচ্ছে। আর অপপ্রচার ছড়িয়ে দেওয়া গেলেও কখনোই প্রতিষ্ঠিত হয় না। প্রয়োজনে অপপ্রচারকারীদের বিরুদ্ধে দেশের প্রচলিত সাইবার নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও জানান তিনি।

উল্লেখ্য, নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার একজন সৎ নিষ্ঠাবান ও সফল জনপ্রতিনিধি। বিগত দাউদপুর ইউপি নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন। অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি ইউপি চেয়ারম্যান হিসেবে প্রতিষ্ঠিত। তিনি তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য অবিরত কাজ করে যাচ্ছেন। দায়িত্ব নিয়ে উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুড়িয়েছে। রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। অপরাধ ও দুর্নীতির বিরুদ্ধে তাঁর অবস্থান জিরো টলারেন্স।

সর্বশেষ খবর