মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

১২০ টাকার টোল ৫০০ টাকা

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় ট্রাক থেকে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। একজন ট্রাকচালক ৯৯৯ নম্বরে ফোন দিয়ে অভিযোগ দিলে রবিবার রাত ১২টার দিকে গোদাগাড়ী থানা পুলিশ পৌরসভার তৌমুরের মোড়ে অভিযান চালিয়ে তাদের আটক করে। তারা সরকারিভাবে নির্ধারিত ১২০ টাকা টোলের বিপরীতে ট্রাকপ্রতি জোর করে ৫০০ টাকা করে আদায় করছিল। আটককৃতরা হলেন- জাহাঙ্গীর আলম ও রকিবুর রহমান। তাদের বাড়ি গোদাগাড়ী এলাকায়। তারা ট্রাকের টোল আদায়কারী প্রতিষ্ঠান মেসার্স মুন এন্টারপ্রাইজের পক্ষ থেকে টোল আদায় করছিল। পুলিশ জানায়,  ইজারাদারের লোকজন ট্রাকপ্রতি ১২০ টাকার বিপরীতে ৫০০ টাকা এবং ট্রলিপ্রতি ৩০ টাকার বিপরীতে ২০০ টাকা হারে আদায় করে।

জোর করে অতিরিক্ত টোল আদায় করায় একজন ট্রাকচালক জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিয়ে অভিযোগ দেন। সাকিব নামের ট্রাকচালক জানান, ১২০ টাকা সরকারি দর হলেও এতদিন তারা ১৫০ টাকা করে দিয়ে এসেছেন। কিন্তু নতুন বছরের প্রথম দিন হঠাৎ করে তা বাড়িয়ে ৫০০ টাকা আদায় করা হয়। ফলে ট্রাক চালকরা বাধ্য হয়ে ৯৯৯-এ ফোন করে অভিযোগ দেন।

ইজারাদার মুখলেসুর রহমান মুকুলের বালুঘাটের টোল আদায় দেখাশোনার দায়িত্বে থাকা বাবু বলেন, ইজারাদার যেভাবে নির্দেশনা দিয়েছেন, কর্মচারীরা সেভাবেই টোল আদায় করে থাকেন। তবে মুকুলকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন বলেন, ট্রাকচালকদের অভিযোগের পর অতিরিক্ত টোল আদায়ের কারণে দুজনকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

সর্বশেষ খবর