মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ছুটি শেষে প্রথম দিনে বড় দরপতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

ঈদুল ফিতরের ছুটি শেষে প্রথমদিনে শেয়ারবাজারে বড় ধরনের দরপতন হয়েছে। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমায় সবকটি মূল্যসূচকের বড় পতন হয়েছে। সেই সঙ্গে লেনদেন কমে ৩০০ কোটি টাকার ঘরে চলে এসেছে।

দিনের লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বেড়েছে মাত্র ৩২টি প্রতিষ্ঠানের শেয়ারের। বিপরীতে দাম কমেছে ৩৩৬টি প্রতিষ্ঠানের। আর ২৭টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৮ পয়েন্টে নেমে গেছে। মূল্যসূচকের বড় পতনের পাশাপাশি লেনদেনের পরিমাণ কমে ৩০০ কোটি টাকার ঘরে নেমে গেছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৫৩ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪৪৩ কোটি ৮৪ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ৭৬ কোটি ৩১ লাখ টাকা।

এ লেনদেনে শীর্ষে ছিল ফু-ওয়াং ফুডের শেয়ার। কোম্পানিটির ১৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা মালেক স্পিনিংয়ের ১২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে কর্ণফুলী ইন্স্যুরেন্স। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৮৯ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ১৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে ৩০টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৩৫টির এবং ১৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৮ কোটি ৭৮ লাখ টাকা।

সর্বশেষ খবর