মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

যুবকের রহস্যজনক মৃত্যু পরিবারের দাবি হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাজারীবাগে ১১ মাসের বেতন ও ঈদের ছুটি না পেয়ে রেজাউল মোল্লা (২২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। তবে পরিবারের দাবি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাত ১২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জানা গেছে, রেজাউল রাজবাড়ী সদরের আবু মোল্লার ছেলে। তিনি হাজারীবাগের শিকদার মেডিকেলের পাশে এবি এন্টারপ্রাইজ নামের একটি গ্যাস সিলিন্ডার বিক্রয় প্রতিষ্ঠানের কর্মচারী হিসেবে কর্মরত ছিলেন। ওই প্রতিষ্ঠানের গোডাউনেই থাকতেন তিনি।

রেজাউল মোল্লার ভাই আমিন জানান, তার ভাই এবি এন্টারপ্রাইজে কাজ করে। ১১ মাসের বেতন ওই প্রতিষ্ঠানের কাছে পাওনা ছিল তার ভাই। গত কোরবানি থেকে এই রোজার ঈদ পর্যন্ত তাকে ছুটি দেওয়া হয়নি। ঈদুল ফিতরে ছুটি চাইলেও রাজি হয়নি তার মালিক। যদিও তার ভাইয়ের কাছে মালিক পক্ষ ৪৩ হাজার টাকা পাওনা ছিল। এ নিয়ে মালিক পক্ষের সঙ্গে তাদের একাধিকবার কথা হয়েছে। কিন্তু তাদের প্রশ্ন হলো, তার ভাই যদি অপরাধী হতো বা ওই প্রতিষ্ঠান থেকে কোনো দুর্নীতি করত তাহলে তো মালিক পক্ষ পুলিশকে জানাতে পারত অথবা থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করতে পারত। কিন্তু সেটি না করে উল্টো তার ১১ মাসের বেতন আটকে রাখে মালিক পক্ষ। ওর বেতন যদি প্রতি মাসে ১২ হাজার টাকা ধরা হয় তাহলে ১১ মাসে তার বকেয়া বেতন গিয়ে দাঁড়ায় ১ লাখ ৩২ হাজার টাকা। বকেয়া পাওনার হিসাবে ওই প্রতিষ্ঠানের মালিক তার ভাইয়ের কাছ থেকে পাওনা টাকা কেটে নেওয়ার পরও আরও বেশ কিছু টাকা তার ভাই পাওনা থাকে।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের জরুরি বিভাগের মর্গে পাঠানো হয়। একই সঙ্গে বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশ তদন্ত শুরু করেছে।

 

সর্বশেষ খবর