শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সন্ত্রাসী যে দলেরই হোক বিচারের মুখোমুখি হতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

সন্ত্রাসী যে দলেরই হোক বিচারের মুখোমুখি হতে হবে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সন্ত্রাসীদের কোনো ছাড় নেই। সে যে দলেরই হোক না কেন, সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে। গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিএনপি মহাসচিবসহ দলটির নেতারা লাগাতারভাবে মিথ্যাচার করে যাচ্ছেন। প্রকৃতপক্ষে গণতন্ত্র ও আইনের শাসনের প্রতি তাঁদের কোনো শ্রদ্ধাবোধ নেই। একদিকে তাঁরা অগুনসন্ত্রাসীদের লালনপালন করছেন, অন্যদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলে বিরোধী দল দমনের মিথ্যা অভিযোগ উপস্থাপন করছেন। তিনি বলেন, সরকার বেপরোয়াভাবে কাউকে কারাগারে পাঠাচ্ছে না। বরং সন্ত্রাস ও সহিংসতার অভিযোগে অভিযুক্ত বিএনপি নেতা-কর্মীরা আইন ও আদালতের মুখোমুখি হচ্ছেন এবং জামিনে মুক্তিও পাচ্ছেন। তবে যারা নিরীহ মানুষ পুড়িয়ে হত্যা করেছে, জনগণের জানমালের ক্ষয়ক্ষতি করেছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে সেসব সন্ত্রাসী ও তাদের গডফাদারদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আদালত যথাযথ আইনি পদক্ষেপ নেবে।

 ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা উপজেলা নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিচ্ছেন। জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠায় স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের নির্বাচনের গুরুত্ব অপরিসীম। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা নির্বাচন হবে। বিএনপি বরাবরের মতো নির্বাচন ও গণতন্ত্র বিরোধী অবস্থান নিয়েছে। সে কারণে জনগণও তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপি নির্বাচনবিরোধী অবস্থান নেওয়ায় ভিন্ন প্রেক্ষাপটে আওয়ামী লীগকেও কৌশলগত অবস্থান নিতে হয়েছে। তাই আওয়ামী লীগ এবার দলীয় প্রতীক বরাদ্দ দিচ্ছে না।

উপজেলা নির্বাচনে মন্ত্রী, এমপি ও দলীয় নেতারা যেন কোনো ধরনের হস্তক্ষেপ করতে না পারেন, সেজন্য আওয়ামী লীগের পক্ষ থেকে কঠোর সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

সর্বশেষ খবর