রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পেশাদারির সঙ্গে কাজ করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

কর্মজীবনে নানা প্রতিকূল পরিস্থিতি ও চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সাহসিকতার সঙ্গে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেছেন। আমরাও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমন এবং সুষ্ঠু আইনশৃঙ্খলা বজায় রাখতে সর্বোচ্চ পেশাদারি ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছি।

গতকাল রাজধানীর রাজারবাগে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি কমপ্লেক্সে সমিতি কর্তৃক আইজিপি মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

একই সঙ্গে তিনি দেশ ও জনগণের কল্যাণে সমিতিকে আরও মানবিক ও সামাজিক উদ্যোগ গ্রহণের আহ্বান জানান। বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে আইজিপি বলেন, কঠোর পরিশ্রম ও নিরলস প্রচেষ্টার মাধ্যমে জ্ঞানবিজ্ঞানে এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। নিজের শিক্ষাপ্রতিষ্ঠান, পরিবার সর্বোপরি দেশের সুনাম বৃদ্ধি করতে হবে। দেশের সীমা ছাপিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও মেধার স্বাক্ষর রেখে বাংলাদেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করতে হবে শিক্ষার্থীদের। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী-ঘোষিত উন্নত-সমৃদ্ধ-স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম অভিযাত্রী হিসেবে কাজ করার জন্যও শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ টি আহমেদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মশিউল হক চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমিতির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়ালিউর রহমান, অতিরিক্ত আইজিপি আবু হাসান মুহম্মদ তারিক, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

প্রসঙ্গত, সমিতির উদ্যোগে বাংলাদেশ পুলিশ পরিচালিত স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে ২০২৩ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫প্রাপ্ত শিক্ষার্থীদের আইজিপি শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে ঢাকা মহানগর, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার পাঁচ শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৬ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। পরে আইজিপি শিক্ষার্থীদের হাতে মেধাবৃত্তি ও সনদপত্র তুলে দেন।

সর্বশেষ খবর