সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন শুনানি পিছিয়েছে। আগামী ২ জুলাই শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। গতকাল মামলাটি চার্জ শুনানির জন্য ছিল। তবে সম্রাট অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। তার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন (হীরা) শুনানি পেছানোর আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর ভারপ্রাপ্ত বিচারক মো. ইকবাল হোসেন আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির জন্য এ তারিখ ঠিক করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

পরের বছরের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, সারা দেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। এরপর ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর